শাহরাস্তিতে বাল্যবিয়ের আয়োজন : বর-কনের পিতার ৩০ হাজার টাকা দণ্ড

মোঃ কামরুজ্জামান সেন্টু :

চাঁদপুরের শাহরাস্তিতে বাল্যবিয়ের আয়োজন করায় বর ও কনের পিতাকে ৩০ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (১৬ এপ্রিল) বিকেল ৫ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার এ রায় দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, রায়শ্রী দক্ষিণ ইউনিয়নের খিলা গ্রামের মৃত রহমত আলীর পুত্র মোঃ আঃ রশিদ তার ১৩ বছর বয়সী কন্যার সাথে নোয়াখালীর হাতিয়া উপজেলার চরহিয়া গ্রামের মৃত নূর মোহাম্মদের পুত্র প্রবাসী আফসার উদ্দিনের (৩০) বিয়ের আয়োজন করে।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার শুক্রবার বিকেলে ঘটনাস্থলে গিয়ে তাদের নিবৃত্ত করে। পরে বিকেল ৫ টায় তার কার্যালয়ে এনে ২০১৭ সালের বাল্য বিয়ে নিরোধ আইনের ৭ ধারায় বর আফসার উদ্দিনকে ১০ হাজার ও একই আইনের ৮ ধারায় কনের পিতা মোঃ আঃ রশিদকে ২০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করে।

এ সময় শাহরাস্তি থানার উপ-পরিদর্শক মোঃ ইদ্রিস মিয়া প্রসিকিউসনে ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের অফিস সহকারী মোঃ মফিজুর রহমান পেশকার হিসেবে ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করেন। অভিযুক্ত বর ও কনের পিতা কনের ১৮ বছর উত্তীর্ণ হবার পূর্বে বিবাহের আয়োজন করবেনা মর্মে আদালতকে মুচলেকা প্রদান করে।

শেয়ার করুন

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়