cng logo report

হাজীগঞ্জে লকডাউন মানছে না জনসাধারণ, যানবাহন চলাচল অব্যাহত 

নিজস্ব প্রতিবেদক  :
করোনা সংক্রমণ রোধে দেশব্যাপী লকডাউন ঘোষণা করার পরেও চাঁদপুরের  হাজীগঞ্জে বিভিন্ন অযুহাতে বাড়ির বাইরে ঘোরাফেরা করছে জনসাধারণ। চলতি বছরে প্রথম লকডাউন সোমবার থেকে শুরু হলেও হাজীগঞ্জ বাজারসহ বিভিন্ন স্থানে সাধারণ মানুষ মানছে না লকডাউন।

বিশেষ করে হাজীগঞ্জ বাজারসহ বিভিন্ন এলাকায় পায়ে হেটে ও মোটরসাইকেলে চড়ে ঘোরাফেরা করছেন অনেকেই। তবে সংক্রমণ মোকাবেলায় বসে নেই পুলিশ ও উপজেলা প্রশাসন।

হাজীগঞ্জ থানার কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ জানান, হাজীঞ্জ থানা পুলিশের সদস্যরা কয়েকটি টিমে বিভক্ত হয়ে প্রতিদিন পৌর শহরের বিভিন্ন পাড়া মহল্লা ও ইউনিয়নের গ্রামে গ্রামে গিয়ে মানুষকে স্বাস্থ্য বিভাগের সচেতনতা মূলক বার্তা পৌঁছে দিচ্ছেন। সকাল থেকে রাত দশটা পর্যন্ত টহল টিম কাজ করছে।

এ ছাড়া হাজীগঞ্জ প্রবেশদ্বার ঢাকা রামগঞ্জ মহাসড়কের এলাকায় ২৪ ঘণ্টা পাহারা দিয়ে অন্য জেলা থেকে কোন যাত্রীবাহি গাড়ি প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। এরপরও অনেকেই লকডাউন না মেনে অহেতুক বাইরে বের হচ্ছেন।

হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতা ডা. এস.এম. আহমেদ চিশতী, সামাজিক দূরত্ব না মেনে ভিড় জমিয়ে চলাচলের কারণে ভাইরাস সংক্রমণের ঝুঁকি অনেক বেশি। নিজে ও পরিবারের সুরক্ষার কথা চিন্তা করে সকলকে আরো সচেতন হওয়া প্রয়োজন। স্বাস্থ্য বিভাগের নির্দেশনা মেনে না চললে বিপদ ঘটতে পারে।

হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার বলেন, সামাজিক দূরত্ব বজায় রাখতে বার বার নির্দেশনা দেয়া হচ্ছে। এর পরেও কেউ যদি শৃঙ্খলা ভঙ্গ করে সমস্যা সৃষ্টি করে তার বিরুদ্ধে আইনগত ব্যাবস্থ্যা গ্রহণ করা হবে।

শেয়ার করুন