chandpur report 1924

হাজীগঞ্জ বাজার ব্যবসায়ীদের লকডাউন বিরোধী বিক্ষোভ মিছিল

 

হাজীগঞ্জ  প্রতিনিধি :

চাঁদপুরের হাজীগঞ্জে সরকার ঘোষিত ৫ এপ্রিল সোমবার থেকে এক সপ্তাহের লকডাউনের ২য় দিনে লকডাউন বিরোধী বিক্ষোভ মিছিল এবং প্রতিবাদ সমাবেশ করেছে বাজার ব্যবসায়ীরা।

৬ এপ্রিল মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় হাজীগঞ্জ বাজারের হর্কাস মার্কেট থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে হাজীগঞ্জ পশ্চিম চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের বাজারের লক্ষী নারায়ন জিউড় আখড়া প্রদক্ষিণ শেষে বিক্ষোভ মিছিলটি পূর্ব বাজার আমিন রোড ঘুরে হাজীগঞ্জ প্লাজার সামনে এসে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

সরকার ঘোষিত ২য় দফায় লকডাউনে দোকান বন্ধ রাখার সিদ্ধান্তের বিরোধিতা করে বিক্ষোভ মিছিল করেছে ব্যবসায়ীরা। দোকান খুলে দেওয়ার দাবিতে হাজীগঞ্জ পৌর হকার্স মার্কেট, নূর আহম্মেদ প্লাজার ব্যবসায়ীসহ প্রায় ২ সহস্রাধিক ব্যবসায়ীরা বিক্ষোভ মিছিলে যোগ দেয়।

এ সময় বিক্ষোভ মিছিলে বিভিন্ন মার্কেট থেকে আসা আরো সহস্রাধিক ব্যবসায়ী, দোকান মালিক ও কর্মচারীরা একত্রিত হয়ে বাজারে বিক্ষোভ মিছিল বাহির করে।

মিছিলটিতে শ্লোগানের মাধ্যমে ব্যবসায়ীরা বলেন, স্বাস্থ্যবিধি মানবো, দোকান পাট খুলবো, এমন লকডাউন মানি না নানা শ্লোগান দিতে দেখা যায় বিক্ষোভকারী শত-শত ব্যবসায়ীদের।

বিক্ষোভ সমাবেশে হাজীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি, ও ব্যবসায়ী নেতা এবায়েদুর রহমান খোকন তার বক্তব্যে ব্যবসায়ীদের স্বাস্থ্য বিধি মেনে মাস্ক পড়া এবং সামাজিক দুরুত্ব বজায় রেখে স্ব-স্ব অবস্থানে যাওয়ার জন্য অনুরোধ করেন।

হাজীগঞ্জ থানার সেকেন্ড অফিসার এস.আই মোশারফ সহ সঙ্গীয় ফোর্স ব্যবসায়ীদের স্বাস্থ্য বিধি মেনে চলা এবং আন্দোলন থেকে বিরত থাকার অনুরোধ জানান।

10 জন পড়েছেন
শেয়ার করুন