hefajot logo hapa hafa

হেফাজতের আরও দুই নেতা গ্রেফতার

হেফাজতে ইসলামের আরও দুই কেন্দ্রীয় নেতাকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এরা হলেন- সংগঠনটির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ূবী এবং ঢাকা মহানগর কমিটির কার্যনির্বাহী সদস্য সানাউল্লাহ।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) ভোররাতে মানিকগঞ্জের সিংগাইর থেকে সাইফুল্লাহ আইয়ূবীকে গ্রেফতার করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) একটি টিম। এর আগে বুধবার দিবাগত রাতে রাজধানীর নিউ মার্কেট এলাকা থেকে সানাউল্লাহকে গ্রেফতার করে পল্টন থানা পুলিশ।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং এবং পল্টন থানা সূত্র ওই দুইজনকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছে।

র‌্যাবের মিডিয়া পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, সম্প্রতি নাশকতা ও সহিংসতার ঘটনায় পল্টন থানায় করা মামলায় মানিকগঞ্জের সিঙ্গাইর থেকে বৃহস্পতিবার ভোররাত ৪টার দিকে খালেদ সাইফুল্লাহ আইয়ুবীকে গ্রেফতার করা হয়।

অন্যদিকে পল্টন থানা পুলিশ জানিয়েছে, গত ২৯ মার্চ পল্টন থানায় করা মামলায় এজাহারনামীয় ৩২ নং আসামি হেফাজতে ইসলামের ঢাকা মহানগর কমিটির কার্যনির্বাহী সদস্য মাওলানা সানাউল্লাহকে বুধবার দিবাগত রাতে রাজধানীর নিউ মার্কেট এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।

এ নিয়ে হেফাজতে ইসলামের শীর্ষ পর্যায়ের ১২ নেতা গ্রেফতার হলেন। এর আগে মঙ্গলবার (২০ এপ্রিল) হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীনকে রাজধানীর মোহাম্মদপুর জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে গ্রেফতার করা হয়। তার আগে গত রোববার (১৮ এপ্রিল) হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেফতার করে পুলিশের তেজগাঁও বিভাগ।

চলতি বছরের ১২ মামলায় হেফজতে ইসলামের প্রায় ১০ হাজার জনকে আসামি করা হয়েছে। আসামিদের মধ্যে ৭৬ জনের নাম উল্লেখ করা হয়েছে।

শেয়ার করুন