azizul islam

হেফাজতের সাংগঠনিক সম্পাদক আটক

কওমী মাদ্রাসা ভিত্তিক সংগঠন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীকে র‌্যাব হেফাজতে নিয়ে গেছে বলে তথ্য পাওয়া গেছে। নাম প্রকাশ না করার শর্তে আইনশৃঙ্খলা বাহিনীর কয়েকজন কর্মকর্তা এর সত্যতা স্বীকার করলেও কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন।

রোববার (১১ এপ্রিল) রাতে হাটহাজারী থেকেই আইনশৃঙ্খলা বাহিনী তাকে জিম্মায় নেয়। এর আগে দুপুরে হাটহাজারী মাদ্রাসায় অনুষ্ঠিত হেফাজতে ইসলামের নীতি নির্ধারণী বৈঠকে আজিজুল হক ইসলামাবাদী উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কনেল মশিউর রহমান জুয়েল বলেন, এখন পর্যন্ত হেফাজতের কোনো নেতাকে আটকের তথ্য আমাদের কাছে নেই।

তবে আইন শৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সূত্রে জানা গেছে, হেফাজত এবং রিসোর্ট কেলেঙ্কারিতে জড়িত হেফাজত নেতা মামুনুল হককে নিয়ে ইসলাবাদীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ২০১০ সালে হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাকালীন সময় থেকে আজিজুল হক ইসলামাবাদী সাংগঠনিক সম্পাদক এবং দলের মুখপাত্রের দায়িত্ব পালন করে আসছেন।

তবে অপর একটি সূত্র জানিয়েছে, রোববার রাতেই আজিজুল হক ইসলামাবাদীকে জিজ্ঞাসাবাদের জন্য কঠোর গোপনীয়তায় এবং কড়া পাহারায় ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।

এক সময় তিনি হেফাজতের প্রতিষ্ঠাতা আল্লামা আহমদ শফির ঘনিষ্ঠ হলেও বর্তমানে জুনায়েদ বাবুনগরীর অনুসারী হিসেবে পরিচিত।

শেয়ার করুন