hasan 2

হেফাজত ছাড়ছে বাংলাদেশ ফরায়েজী আন্দোলন

নিউজ ডেস্ক : হেফাজতে ইসলাম থেকে বেরিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ফরায়েজী আন্দোলন। সংগঠনটির বিতর্কিত কর্মকাণ্ডের কারণে হেফাজতের নায়েবে আমির পদ থেকে পদত্যাগ করেছেন ফরায়েজী আন্দোলনের সভাপতি মাওলানা আব্দুল্লাহ মোহাম্মদ হাসান।

তার অভিযোগ, একটি মহল হেফাজতকে ব্যবহার করে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করছে। মামনুল হকের রিসোর্টকাণ্ড তার ব্যক্তিগত বিষয় বলেও মনে করেন এই নেতা।

হেফাজতে ইসলামের জ্বালাওপোড়াও নিয়ে মঙ্গলবার (১৩ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবে এক ব্রিফিংয়ের আয়োজন করে বাংলাদেশ ফরায়েজী আন্দোলন নামে একটি সংগঠন। যে সংগঠনটি এতদিন হেফাজতের সঙ্গে জড়িত ছিল।

ব্রিফিংয়ে সংগঠনটির সভাপতি জানান, একটি মহল হেফাজত ইসলামকে ব্যবহার করে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা করছে। সে কারণে হেফাজতের সঙ্গে তারা আর থাকতে চান না। পদত্যাগ করেন একমাস আগে পাওয়া হেফাজতের নায়েবে আমিরের পদ থেকে।

মাওলানা আব্দুল্লাহ বলেন, ভিন্ন দল ও ভিন্ন মতাদর্শের মানুষ অনুপ্রবেশ করেছে এবং তারাই তাদের রাজনৈতিক স্বার্থ হাসিল করতে হেফাজতে ইসলামকে অত্যন্ত সুকৌশলে মাঠে নামানোর চেষ্টা করছে। এর অংশ হিসেবে হেফাজতে ইসলামকে তারা অনেকটাই নিজেদের নিয়ন্ত্রণে নিতে সক্ষম হয়েছে।

সংগঠনটির বিতর্কিত কর্মকাণ্ডের সমালোচনা করলেও মামুনুল হকের রিসোর্টকাণ্ড নিয়ে হেফাজতে নেতাদের সঙ্গে সুর মিলিয়েছেন ফরায়েজী আন্দোলনের সভাপতি। সমালোচনা করেছেন গণমাধ্যমেরও।

করোনার কারণে কওমি মাদ্রাসা বন্ধের সরকারি সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবিও জানায় ফরায়েজী আন্দোলন বাংলাদেশ।

10 জন পড়েছেন
শেয়ার করুন