‘হয়তো এটাই আমার শেষ সকাল’ লেখার পরদিনই করোনায় মৃত্যু!

মহামারি করোনা ভাইরাস পুরো পৃথিবী জুড়ে লাখ লাখ মানষের জীবন কেড়ে নিয়েছে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন চিকিৎসকরা। কারণ কোভিড মহামারি আসার পর ফ্রন্টলাইনের অগ্রভাগেই আছেন তারা। আর আক্রান্ত হার তাদের মধ্যেই বেশি। তেমনই একজন মনীষা যাদব।

সোমবার (১৯ এপ্রিল) কোভিডে মৃত্যু হয় ভারতের মুম্বাইয়ের এক মেডিক্যাল অফিসার চিকিৎসক মনীষা যাদবের। মৃত্যুর আগের দিন মনীষা সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেন, ‘হয়তো এটাই আমার শেষ সকাল। হয়ত এই প্ল্যাটফর্মে আপনাদের সঙ্গে আর সাক্ষাৎ হবে না। মৃত্যুর আগে এটাই ছিল তাঁর শেষ লেখা।’

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার জানায়, মনীষা মুম্বইয়ের সেওরির টিবি হাসপাতালের মেডিক্যাল অফিসার পদে কর্মরত ছিলেন। একাধারে চিকিৎসা এবং প্রশাসনিক দুটো বিষয়ই খুব ভাল ভাবে সামলানোর জন্য বেশ নামডাক ছিল তাঁর। সম্প্রতি কোভিডে আক্রান্ত হয়েছিলেন মনীষা। চিকিৎসাও চলছিল।

তবে বুঝতে পেরেছিলেন তাঁর হাতে আর বেশি সময় নেই। সেটা অনুভব করেই ফেসবুকে নিজের শেষ কথাগুলো রোববার লিখে ফেলেছিলেন মনীষা। সেখানে তিনি লেখেন, ‘এটাই হয়ত শেষ সুপ্রভাত। আমাকে হয়ত এই প্ল্যাটফর্মে আর দেখতে পাবেন না। সকলে আপনারা ভাল থাকুন।’ এর পরই তিনি লেখেন, ‘দেহের মৃত্যু হয়। আত্মার নয়। আত্মা অমর’। এর পরই সোমবার এই মেডিক্যাল অফিসারের মৃত্যু হয়।

শেয়ার করুন