ত্রাণ

আঁকিয়ারায় যাকাত কল্যাণ সংস্থার অসহায়-দরিদ্র মানুষের মাঝে অনুদান প্রদান

ওমর ফারুক সাইম  :
অসহায়দের দারিদ্রতা বিমোচনের লক্ষ্যে কচুয়া উপজেলার ৯ নং কড়ইয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের আকিয়ারা গ্রামে তরুণ-যুব সমাজের উদ্যোগে প্রতিষ্ঠিত ‘যাকাত কল্যাণ সংস্থা’র উদ্যোগের গ্রামের অসহায়-দরিদ্র পরিবারের মাঝে অনুদান হিসেবে একটি মিশুক রিক্সা, তিনটি গরু, তিনটি সেলাই মেশিন, একজনের চিকিৎসার জন্য ১০ হাজার টাকা ও দুটি অসহায়-এতিমদের ২টি শিক্ষাপ্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা অনুদান প্রদান করা হয়।

আজ আকিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে অনুদান প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সভাপতিত্ব করেন বাংলাদেশ হিফ্ফাজুল কোরআন ফাউন্ডেশনের সম্মানিত চেয়ারম্যান হাফেজ ক্বারী আলহাজ্ব আঃ হক সাহেব। অনুষ্ঠানে বিশিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক পালগীরি সরকারি প্রথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আউয়াল, আকিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মনির হোসেন ৯ নং ইউপি: ১ নং ওয়ার্ড মেম্বার জাকির হোসেন সরকার, মো. জানে আলম প্রধান, নুরুল ইসলাম গাজী, এডভোকেট কামরুজ্জামান, ইঞ্জিনিয়ার মোজ্জাম্মেল হক, এডভোকেট সারওয়ার, মোহাম্মদ ওমর ফারুক প্রমুখ।

অনুষ্ঠানে যাকাত কল্যাণ সংস্থার সভাপতি হাফেজ শরিফুল ইসলাম ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার গিয়াসউদ্দিন এবং হাফেজ মাওলানা মুজ্জাম্মেল, সহসভাপতি আল আমিন মাস্টারসহ সংস্থার কার্যকরী কমিটিরগনসহ গ্রামের গন্যমান্য ব্যাক্তিবর্গ।

অনুদানপ্রাপ্ত ব্যক্তিরা হলেন: বেপারী বাড়ী অসুস্থ ইব্রাহিম বেপারীর পুত্রকে একটি মিশুক রিক্সা, খালেক প্রধান বাড়ির মৃত মো. স্বপ্নের স্ত্রীকে একটি গরু, মিয়াজি বাড়ির মৃত মো. মোতালেবের স্ত্রীকে একটি গরু, মৃত আ: রহিমের স্ত্রীকে একটি, প্রধানীয়া বাড়ির মৃত আ: জলিলের স্ত্রীকে একটি সেলাই মেশিন, সরকার বাড়ির মৃত হাফেজ এনায়েত উল্লার স্ত্রীকে একটি সেলাই মেশিন, গাজি বাড়ির মৃত কলু মিয়ার স্ত্রীকে একটি সেলাই মেশিন, চিকিৎসার জন্য বেপারি বাড়ির তৈয়ব আলী হাজির পুত্র মোঃ মনসুর উদ্দিনকে ১০ হাজার টাকা এবং অসহায় এতিম বাঁচ্চাদের শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে আকিয়ারা হাফিজিয়া মাদ্রাসাকে ১০ হাজার টাকা ও নুরানী মাদ্রাসাকে ৫ হাজার টাকা প্রদান করা হয়।

শেয়ার করুন