814

ওয়ারেন্টের আসামীর সাথে শাহরাস্তি থানার ওসির অন্যরকম সখ্যতা

মোঃ কামরুজ্জামান সেন্টুঃ
আসামী ধরতে পুলিশের ছদ্মবেশ ধারণ, বন্ধুত্ব স্থাপন ও প্রেমিকা সেজে নারী পুলিশের প্রেমসহ অনেক ঘটনা রয়েছে। পেশাগত সফলতার জন্য অনেক আসামীর সাথে পুলিশ সখ্যতা স্থাপন করে আসামী আটকের সংবাদ অহরহ পাওয়া যাচ্ছে। এবারে শাহরাস্তি থানায় এমনি সখ্যতা স্থাপনের মাধ্যমে ৬ গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামীকে কোর্টে প্রেরণ করেছেন থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আবদুল মান্নান। সোমবার (১৭ মে) আটককৃতদের কোর্ট হাজতে পাঠানো হয়েছে।
শাহরাস্তি থানা সূত্রে জানা যায়, উপজেলার রায়শ্রী দক্ষিণ ইউনিয়নের বেরকি গ্রামের আতিক উল্যাহর পুত্র রমজান আলী, তার ২ পুত্র ইব্রাহীম ও শাহীন, মৃতঃ আবুল হাশেমের পুত্র জহিরুল ইসলাম, মৃতঃ আঃ মমিনের পুত্র রিপন ও রবিউল ইসলামের বিরুদ্ধে সি-আর ৯৪/১৯ মামলা মূলে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করে। নিজেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার কারণে যেকোন সময় আটক হবার আশঙ্কায় গত ১৬ মে রমজান আলী শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আবদুল মান্নানের সাথে মুঠোফোনে যোগাযোগ করেন। অফিসার ইনচার্জ তাকে বিষয়টি বুঝিয়ে বলেন এবং আইনের প্রতি আস্থা রাখার অনুরোধ জানান। পুলিশ কর্মকর্তার বক্তব্যে অনুপ্রাণিত হয়ে পরদিন সকালে পরোয়ানাভুক্ত ৬ জন একসাথে থানায় এসে হাজির হয়। ওই দিনই দাফতরিক নিয়মাদি সম্পন্ন করে তাদের কোর্টে প্রেরণ করা হয়।
থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আবদুল মান্নান জানান, পুলিশি অভিযানের ভয়ে পরোয়ানাভুক্ত ব্যক্তিরা পলাতক জীবন যাপন করছিলেন। তাদের পক্ষ হতে একজন আমার সাথে যোগাযোগ করলে আমি বুঝিয়ে ৬ জনকে থানায় হাজির করতে সক্ষম হই।

শেয়ার করুন