chandpur report 2031

চাঁদপুরে প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের বেতনের টাকায় ২ গৃহহীন পরিবারকে ঘর প্রদান

চাঁদপুর রিপোর্ট ডেস্ক :
চাঁদপুরে দুই গৃহহীন পরিবারকে টিনশেড পাকা ঘর দেয়া হয়েছে। জেলার প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের বেতনের টাকায় তৈরি হয়েছে ঘর দুটি। গতকাল রোববার (১০ মে) সদর উপজেলার বাগাদী ইউনিয়নের পশ্চিম সকদি গ্রামে দুই পরিবারের কাছে ঘরের চাবি হস্তান্তর করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

এডমিনিস্ট্রেশন সার্ভিস এসোসিয়েশনের উদ্যোগে যারা বসতঘর পেলেন তারা হচ্ছেন, পশ্চিম সকদি গ্রামের অটোচালক আব্দুল কাদির ও তার স্ত্রী মারুফা বেগম, ডাব বিক্রেতা হাসান মিয়া ও তার স্ত্রী নাজমা বেগম দম্পতি। এ সময় তাদেরকে এক সপ্তাহের খাদ্যসামগ্রীও দেওয়া হয়।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল মাহমুদ জামান বলেন, জেলা প্রশাসনের প্রশাসন ক্যাডারের সব কর্মকর্তার বেতনের টাকা থেকে অনুদান দিয়ে এ দুটি ঘর করে দেওয়া হয়েছে। ঘরগুলো করতে ৪ লাখ ৩৪ হাজার টাকা ব্যয় হয়েছে। এখন তাদের কাছে ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে।

চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন, বাংলাদেশে একটি পরিবারও গৃহহীন থাকবে না। ইতোমধ্যে তা বাস্তবায়নে অসংখ্য গৃহহীন পরিবারকে ঘর দেওয়া হয়েছে। চাঁদপুরেও প্রথম পর্যায়ে আমরা ১১৫টি গৃহহীন পরিবারের মাঝে ঘর দিয়েছি। এবার আমরা দেব ১২৪টি গৃহহীন পরিবারকে। তার বাইরে আছে আমাদের এ দুটি ঘর।

তিনি বলেন, এটি আমরা করেছি আমাদের এডমিনিস্ট্রেশন পরিবারের পক্ষ থেকে। আমি আমাদের সব এডিসি, ইউএনও এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের যারা চাঁদপুরে আছেন সবাই মিলে বেতনের একটি অংশ দিয়ে এ ঘর দুটি করে দিয়েছি, যাতে অন্ততপক্ষে দুটি পরিবারের মাথা গোজার ঠাঁই হয়।

চাবি হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দাউদ হোসেন চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) ইমতিয়াজ হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজসহ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনারগণ, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী প্রমুখ।

10 জন পড়েছেন
শেয়ার করুন