চাঁদপুরে সরকারি নির্দেশনা না মানায় ২৮ মামলায় বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিকে অর্থদণ্ড

নিজস্ব প্রতিবেদক :

চাঁদপুরে করোনার সংক্রমণ রোধে সরাকার ঘোষিত নির্দেশনা বাস্তবায়ন ও সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিত করার লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন। প্রতিদিনের ন্যায় ৪ মে মঙ্গলবার জেলার সকল উপজেলায় নির্বাহী কর্মকর্তা, এসি (ল্যান্ড) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন। এতে সর্বমোট ৫টি মোবাইল কোর্টে ২৮ মামলায় বিভিন্নজনকে ১৫হাজার ২শ’ ৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয় সূত্রে প্রাপ্ত তথ্যে জানা যায়, করোনা ভাইরাস (কোভিড-১৯) রোধকল্পে সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিত করার লক্ষ্যে ২৮ মে মঙ্গলবার সকল উপজেলায় ৫টি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। এসময় অযথা বাসা থেকে বের হওয়া, গণজমায়েত করা, নিরাপদ দূরত্ব বজায় না রাখার অপরাধে করোনা ভাইরাস (কোভিড-১৯) রোধকল্পে সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিত করার লক্ষ্যে ১৭ টি মামলায় ১৭ জন ব্যক্তিকে মোট ৫ হাজার ৫শ’৫০টাকা জরিমানা করা হয় এবং বাজার মনিটরিং করা হয়।

উপজেলা ভিত্তিক তথ্য ফরিদগঞ্জ ৮ মামলায় ৪হাজার ২শ’ টাকা, নির্বাহী ম্যাজিষ্ট্রেট অলিদুজ্জামান ১ মামলায় ২০০/- এবং সড়ক পরিবহন আইন, ২০১৮ এ ৬ মামলায় ২২০০/- নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইবনে আল হোসেন জায়েদ ১ মামলায় ২০০/- এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এ ২ মামলায় ২০০০/- নির্বাহী ম্যাজিষ্ট্রেট এ আর এম জাহিদ হাসান ৪ মামলায় ৬০০/- এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এ ২ মামলায় আলম বেকারিকে ৫০০০ টাকা জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট রেশমা আক্তার ৩ মামলায় ৩৫০/- এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এ ১ মামলায় ৫০০ টাকা জরিমানা করে। সর্বমোট ২৮ টি মামলায় ১৫,২৫০/- জরিমানা আদায় করা হয়। করোনা ভাইরাস ( কোভিড-১৯) সংক্রমণরোধের লক্ষ্যে অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়