উচ্ছেদ অভিযান

চাঁদপুর শহরে অভিযানে প্লাটফর্ম ও সড়কের দু’পাশের ভাসমান দোকানপাট উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর শহরের কালী বাড়ি মোড়, শপথ চত্বর ও রেলওয়ে স্টেশন এলাকায় অবৈধ ভাসমান দোকান পাট উচ্ছেদ করা হয়েছে। ২৯ মে শনিবার সন্ধ্যায় চাঁদপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় চাঁদপুর রেলওয়ে কোট স্টেশনের দু’পাশের প্ল্যাটফর্মে এবং কালী বাড়ি শহীদ মুক্তিযোদ্ধা সড়কের দু’পাশে থাকা ভাসমান বিভিন্ন ফল ব্যবসায়ীদের দোকানপাট উঠিয়ে দেওয়া হয়। একই সাথে আগামী দুই দিনের মধ্যে অন্যান্য ব্যবসায়ীগণ তাদের দোকানপাট উঠিয়ে নিবেন বলে সাদা কাগজে সাক্ষর করেন। এছাড়া যেসব ব্যবসায়ীরা পথচারীদের চলাচলে বিঘ্ন সৃষ্টি করে ব্যবসা করছেন, তাদের মধ্যে ফল ব্যবসায়ীদের ৫ টি চৌকি পুলিশ হেফাজতে নিয়ে যাওয়া হয়।

অভিযান পরিচালনা করেন, চাঁদপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কামাল হুসাইন ও অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসান।

সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কামাল হুসাইন বলেন, রেল স্টেশনে দুর্ঘটনা প্রতিরোধে এবং সাধারণ মানুষের হাঁটা চলার জন্য এ অভিযান পরিচালনা করা হয়েছে। এসব ভাসমান ব্যবসায়ীরা যদি পুনরায় আবার একই ভাবে চলাচলে বিঘ্ন সৃষ্টি করে এবং প্লাটফর্মে ঝুঁকি নিয়ে ব্যবসা করে তাহলে আমরা তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবো। এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

 

শেয়ার করুন