পুলিশ সুপার হলেন শাহরাস্তির কৃতিসন্তান একেএম জহিরুল ইসলাম

মোঃ কামরুজ্জামান সেন্টুঃ
চাঁদপুরের শাহরাস্তির কৃতি সন্তান, গাজীপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার একেএম জহিরুল ইসলাম পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়েছেন। রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগ প্রকাশিত প্রজ্ঞাপনে রাষ্ট্রপতির পক্ষে উপসচিব ধণঞ্জয় কুমার দাস এ আদেশ দেন।
জানা যায়, মেধাবী ও চৌকস এ পুলিশ কর্মকর্তা ২৭তম বিসিএসে পুলিশ ক্যাডার হিসেবে সুপারিশপ্রাপ্ত হয়ে ২০০৮ সালে বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। শিক্ষাজীবনে তিনি কবি নজরুল সরকারি কলেজ হতে এইচএসসি, ঢাকা বিশ্ববিদ্যালয় হতে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। এছাড়া তিনি চীন, অস্ট্রেলিয়া ও ভারতে বিভিন্ন উচ্চতর প্রশিক্ষনে অংশগ্রহন করেছেন।
পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার একেএম জহিরুল ইসলাম চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলাধীন সূচীপাড়া উত্তর ইউনিয়নের শোরসাক গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মরহুম আব্দুল লতিফ ১৯৮৫ সালে হাজীগঞ্জের দেশগাঁও জয়নাল আবেদীন উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে কর্মরত থাকাবস্থায় ইন্তেকাল করেন। রতœগর্ভা পুরষ্কারপ্রাপ্ত মাতা শিরিন আখতার খানম প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী শিক্ষিকা। ৩ভাই ১ বোনের মধ্যে তিনি ৩য়। তার বড় ভাই এটিএম সাইফুল ইসলাম জুয়েল শাহরাস্তির সূচীপাড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক, বড় বোন সালমা সুলতানা স্বাস্থ্য পরিদর্শক হিসেবে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত। ছোট ভাই মোঃ কামরুল আহসান বাংলাদেশ সেনাবাহিনীর একজন মেজর, বর্তমানে পাকিস্তানের কোয়েটায় মিলিটারী একাডেমীতে পিএসসি কোর্সে অংশগ্রহনরত। একেএম জহিরুল ইসলাম দাম্পত্য জীবনে বিবাহিত ও ১ পুত্র সন্তানের জনক।

শেয়ার করুন

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়