মহিলা

প্রেমের অভিনয় ক‌রে ব্ল্যাক মেইল: নারীসহ চ‌ক্রের ৬ সদস্য গ্রেপ্তার

প্রেমের অভিনয় করে ব্ল্যাক মেইলের মাধ্যমে টাকা আত্মসাৎকারী চক্রের ৩ নারীসহ ৬ জনকে গ্রেপ্তার ক‌রে‌ছে ঢাকা মে‌ট্রোপ‌লিটন পু‌লি‌শের (ডিএম‌পি) ডি‌বির সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগ।

‌গ্রেপ্তারকৃতরা হ‌লেন- লামিসা বিনতে জাকির অর্থী (২১) , তাসফিয়া বিনতে আশরাফ সারা (২০), মােসা. আসুহা আবেদীন রােজা (২২) , ইমরান আহমেদ ওর‌ফে নাজিম হােসেন (২১) , খালিদ বিন মাইতুল ফাহিম (২৩) এবং মােঃ আসিফুল ইসলাম ওর‌ফে আসিফ (২১)

রে‌াববার রা‌তে রাজধানীর রমনা ও খিলগাঁও এলাকায় অ‌ভিযান চা‌লিয়ে তা‌দের গ্রেপ্তার ক‌রে সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগের ওয়েব বেইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিম। গ্রেপ্তারকৃত‌দের ম‌ধ্যে দুজন‌কে সোমবার ‌রিমা‌ন্ডে নি‌য়ে‌ছে পু‌লিশ।

ত‌বে চক্রের মূল হােতা ইয়াসিন ইমন (২৫) পলাতক র‌য়ে‌ছে। তা‌কে গ্রেপ্তারে অ‌ভিযান চল‌ছে ব‌লে জা‌নি‌য়ে‌ছে পু‌লিশ।

‌গেয়েন্দা সূ‌ত্রে জানা গে‌ছে, গ্রেপ্তার লামিছা এবং সারা টা‌র্গেট ব্য‌ক্তির স‌ঙ্গে অনলাই‌নে বন্ধুত্বের সম্পর্ক গড়ে তুল‌তো। সেই সূ‌ত্রে মাঝে মধ্যে দেখা করে বিশ্বস্ততা অর্জন করতো। রমজান মাস উপলক্ষ্যে লা‌মিছা টার্গেট একজন ভুক্ত‌ভোগীকে তরে বাসায় ইফতারের দাওয়াত দেয় এবং তার ভাড়া বাসায় নিয়ে যায়। নির্ধা‌রিত দিন ভুক্ত‌ভোগী ওই বাসায় ইফতারের জন্য যান এবং অপেক্ষা করেন। পূর্ব পরিকল্পনা অনুযায়ী চ‌ক্রের বা‌কি সদস্য‌রা ওই বাসায় গিয়ে হাজির হয় এবং জোরপূর্বক বাদীর জামা কাপড় খুলে ফেলে ভিডিও কর‌তো। তারা ভুক্ত‌ভোগী‌কে খারাপ কাজ করার কথা ব‌লে লামিছাকে বিয়ে করার কথা ব‌লে। অন্যথায় পাঁচ লাখ টাকা দা‌বি ক‌রে। টাকা দিতে অস্বীকার করলে চক্রের সদস্যরা ক্ষিপ্ত হয়ে ভুক্ত‌ভোগী‌কে চড়থাপ্পড় ও কিলঘুষি মারে এবং তা‌কে উলঙ্গ করা চেষ্ট করে। এক পর্যা‌য়ে চ‌ক্রের সদস্য‌দের স‌ঙ্গে ভুক্ত‌ভোগী‌র এক লাখ ৭০ হাজার টাকায় রফাদফা হয়। প‌রে চ‌ক্রের সদস্যরা টাকা নেওয়ার জন্য ৪টি বিকাশ নম্বর দেয়।

ভুক্ত‌ভোগী তার অফিস স্ট্যাফ এবং পরিচিত বিকাশের দোকান থেকে টাকা দেন। চ‌ক্রটি দাবি করা টাকা পাওয়ার বিষয়টি নিশ্চিত হয়ে ভুক্ত‌ভোগীকে ছেড়ে দেয়। কিন্তু ভিডিওটি ভাইরাল না করার শর্তে আরও ৫০ হাজার টাকা দা‌বি ক‌রে চ‌ক্রের সদস্যরা। টাকা না দি‌লে ভুক্ত‌ভোগীর ভিডিও ভাইরাল করে দেওয়ার হুমকি দেয়া হয়।

এ ঘটনায় ভুক্ত‌ভোগী রাজধানীর শাহজাহানপুর থানায় মামলা ক‌রেন। ওই মামলার তদন্ত চ‌ক্রের সদস্য‌দের শনাক্ত ও গ্রেপ্তার ক‌রে সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগ।ওয়েব বেইজড ক্রাইম ইনভেস্টিগেশন ‌টিমের ইনচার্জ এডিসি আশরাফউল্লাহ ব‌লেন, ‌গ্রেপ্তার সময় তা‌দের কাছ থে‌কে ৭টি মােবাইল ফোন , ১০টি সিম কার্ড এবং আপত্তিকর ধারণকৃত ভিডিও এবং টাকা জন্য দাবী করা হােয়াটসঅ্যাপ চ্যাটিং জব্দ করা হযয়ে‌ছে। গ্রেপ্তারকৃত‌দের ম‌ধ্যে লামিসা বিনতে জাকির অর্থী ও তাসফিয়া বিনতে আশরাফ সারাকে জিজ্ঞাসাবাদের জন্য ১ দিনের রিমান্ডে আনা হ‌য়ে‌ছে।

তি‌নি আরও জানান, জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জা‌নি‌য়ে‌ছে, তারা প্রেমের ফাঁদে ফেলে সাধারন মানুষকে আটকে টাকা আদায় করতো। (আমাদের সময়)

13 জন পড়েছেন
শেয়ার করুন