chandpur report 2034

ফরিদগঞ্জ মিথ্যা অপবাদ দিয়ে প্রতিবন্ধীকে দফায় দফায় নির্যাতন

নিজস্ব প্রতিনিধি :
ফরিদগঞ্জ প্রতিনিধি চাঁদপুরের ফরিদগঞ্জে অসহায় বুদ্ধি প্রতিবন্ধীকে দফায় দফায় শারীরিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে।

জানা যায় ১৪ নং ফরিদগঞ্জ দক্ষিন ইউনিয়নের উত্তর চর বড়ালী মিজি বাড়ির বুদ্ধি প্রতিবন্ধী অজি উল্যার ছেলে হাছান (২৪) কে শারীরিকভাবে ব্যাপক নির্যাতন করছে স্থানীয় বখাটে আবদুল মান্নান (৩০)।

আহত বুদ্ধি প্রতিবন্ধীর নানী জগুনা বেগম জানান, গত ৬ মে বৃহস্পতিবার বিকালে বুদ্ধি প্রতিবন্ধী হাছান বাড়ি থেকে দোকানে যাওয়ার সময় স্থানীয় ভখাটে মান্নানের ভাইয়ের তিন চার বছর বয়সী একটি শিশুটিকে হাতে ধরাকে কেন্দ্র করে শিশুটির চাচা আবদুল মান্নান এসে ক্ষিপ্ত হয়ে প্রতিবন্ধী হাছানকে প্রথমে লাথি দিয়ে ফেলে দিয়ে বেদুর মারধর করে পিটিয়ে আহত করে, ক্ষ্যান্ত হয়নি। এভাবে পরপর আরো তিনবার লাঠি দিয়ে পিটিয়ে ও গালে থাপ্পর দিয়ে মারাত্মক যখম করে।

অতপর স্থানীয়রা বিষয়টি সুরাহার প্রস্তাব দিলে উভয় পক্ষ একমত পোষণ করে। এরই মধ্যে শালিশ বৈঠকের আগের দিন গন্যমান্যদেরকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে থানায় গিয়ে অসহায় প্রতিবন্ধী হাচান ও হাছানের আত্মীয় স্বজনকে জড়িয়ে উল্টো অভিযোগ দায়ের করে।

এতেই ক্ষ্যান্ত হয়নি। হাছানকে রাতের গভীরে দলবল নিয়ে বসত ঘরে ঢুকে ভয় ভীতি ও প্রাণনাশের হুমকি দিয়ে থানায় এনে অঙ্গীকারনামায় স্বাক্ষর নিয়ে ছেড়ে দেয়। এই ঘটনায় এলাকায় প্রচন্ড ক্ষোভ বিরাজ করছে। এই বিষয়ে স্থানীয় লোকজনের মধ্যে বীরমুক্তিযোদ্ধা আবদুল হাকিম মিজি, মাইনুদ্দিন, তাজুল ইসলাম, জিলান পাটওয়ারী, হাশিম পাটওয়ারী, দেলোয়ার পাটওয়ারীসহ প্রায় শতাধিক লোক জানায়, এই আবদুল মান্নান খারাপ প্রকৃতির হওয়ায় ইতি পূর্বেও বেশ কয়েকজনকে অন্যায় ভাবে পিটিয়ে জখম করার অভিযোগ রয়েছে। বৃহস্পতিবারের এই ঘটনায় হাচানকে পর পর তিন দপা পিটিয়ে জখম করেছে। এই দিকে হাছান ন্যায় বিচার থেকে বঞ্চিত করার জন্য কিছু কুচক্র মহল আবদুল মান্নানের সাথে সহযোগিতা করছে। কুচুক্রী মহলের অন্যতম সহযোগী হচ্ছে মনির পাটওয়ারী। তা ছাড়া একজন ওয়ার্ড কাউন্সিলের নাম উঠে আসে।

এই বিষয়ে মনিরের সাথে আলাপ কালে জানায় অনেকাংশেই ঘটনার সত্যতা স্বীকার করে জানান। আমি বিষয়টি সুরাহার জন্য একমত পোষণ করছি। অসহায় প্রতিবন্ধী হাছানের পরিবারের চারজন প্রতিবন্ধী ভিক্ষাবৃত্তি করে জীবন যাপন করছে। এরই মধ্যে পরিবারটির উপর অত্যাচার ও নিপীড়ণ করে চলছে আবদুল মান্নানের পরিবার।

রিপোর্ট/এমআরআর/আরসু

10 জন পড়েছেন
শেয়ার করুন