biman

ভারত থেকে দলে দলে পালাচ্ছে মানুষ

বিমান ভাড়ার টাকা জোগাড় হলেই ভারত থেকে পালাচ্ছে মানুষ
ভারতে করোনার ভয়ে কেবল বিজনেস ম্যাগনেট কিংবা বলিউড তারকারাই দেশ ছাড়ছেন না। এ তালিকায় আছেন মধ্যবিত্তসহ আরো নানা শ্রেণিপেশার মানুষ। বৃহস্পতিবার (৬ মে) প্রাইভেট জেট চার্টার কোম্পানি জেটসেটগোর সিইও কানিকা টেকরিওয়াল এ তথ্য জানিয়েছেন।

টেকরিওয়াল বলেছেন, কেবল ধনী ভারতীয়রা ব্যক্তিগত বেসরকারি বিমানগুলোতে ভারত ছেড়ে চলে যাচ্ছেন বললে ভুল হবে।

তিনি বলেন, গত ১০ দিনে আমরা দেখেছি যে ব্যক্তি প্রাইভেট বিমানের টাকা জোগাড় করতে পারছে, সেই ভারত ছেড়ে পালাচ্ছে।

টেকরিওয়ালের বরাতে আরো বলা হয়, সাম্প্রতিক সপ্তাহগুলোতে জেটসেটগো এর বুকিং আগের চেয়ে ৯০০ শতাংশ বেড়েছে। তবে এই বুকিংয়ের ৭০ থেকে ৮০ শতাংশই উচ্চ মধ্যবিত্ত। তাদের বেশির ভাগই মালদ্বীপে পালিয়ে যাচ্ছেন।

টেকরিওয়াল বলেন, মধ্যবিত্তরাই কোভিডকে সবচেয়ে বেশি ভয় করে। কারণ তাদের জন্য দেশে চিকিৎসাসেবা সুলভ্য নয়।

তিনি বলেন, এ কারণে জেটসেটগো ভাড়া বাড়ায়নি। কারণ এ সময় ভাড়া বাড়ালে ভুল ও সুবিধাবাদী হবে।

তবে জেট বিমানে করে দেশ ছাড়লেই যে করোনামুক্ত হওয়া যাবে তার নিশ্চয়তা নেই। জেটসেটগোর সিইও বলেন, এরই মধ্যে তার কোম্পানির ৩০ শতাংশ স্টাফ করোনায় আক্রান্ত হয়েছেন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে শনিবার (৮ মে) গত ২৪ ঘণ্টায় বিশ্বের সর্বোচ্চ ৪ লাখ এক হাজার ৩২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত দেশটিতে মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ১৮ লাখ ৮৬ হাজার ৬১১ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশটিতে রেকর্ডসংখ্যক ৪ হাজার ১৯৪ জনের মৃত্যু হয়েছে, যা এখন পর্যন্ত সর্বোচ্চ। এ নিয়ে ভারতে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২ লাখ ৩৮ হাজার ২৬৫ জনের।

শুক্রবার পর্যন্ত ভারতে টানা ১০ দিনে গড়ে ৩ হাজারের বেশি করোনাভাইরাস আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। শনিবার এই পরিসংখ্যান ৪ হাজারের মাইলফলক ছাড়িয়ে যায়।

সূত্র: সিএনবিসি, টাইমস অব ইন্ডিয়া ও ওয়াল্র্ডওমিটার

11 জন পড়েছেন
শেয়ার করুন