chandpur report 2059

মানবতার দৃষ্টান্ত স্হাপন করলেন চেয়ারম্যান নাছির উদ্দীন শামীম খান

অগ্নকার্ন্ডে ক্ষতিগ্রস্হ ৮ টি বসতঘর নিজ অর্থায়নে নির্মাণ

স্টাফ রিপোর্টার :

চাঁদপুর সদর উপজেলার ১ নং বিষ্ণুপুর ইউনিয়নে গত ৩ মাসে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ৮ টি পরিবার কে নিজ অর্থায়নে বসতঘর নির্মাণ করে দিয়ে মানবতার দৃষ্টান্ত স্হাপন করলেন উক্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাছির উদ্দীন শামীম খান।

জানাযায়, উক্ত ইউনিয়নে গত ৩ মাসে বিভিন্ন কারনে ইউনিয়নের কয়েকটি গ্রামে বেশকিছু বসতঘর অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত হয়েছে। এসকল বসতঘর গুলোতে অগ্নিকাণ্ডের খবর শুনে সাথে সাথে চেয়ারম্যান নাছির উদ্দীন শামীম খান ঘটনাস্থলে ছুটে যান এবং ক্ষতি পরিবার গুলো কে পুনরায় বসতঘর নির্মাণ করে দেওয়ার আশ্বাস দেন।

সেই আশ্বাসের ভিওিতে চেয়ারম্যান নাছির উদ্দীন শামীম খান বসতঘর নির্মাণের টিন, বেড়া, কাঠ সহ সকল প্রয়োজনীয় সামগ্রী এবং এমনকি নির্মাণ কাজের শ্রমিকদের প্রতি দিনের খরচ পর্যন্ত তিনি প্রদান করেছেন। ক্ষতিগ্রস্হ যে ৮ টি পরিবারের মাঝে বিতরণ করা হয়, তাঁরা হচ্ছেন – দুলাল বকাউল, আলমগীর বকাউল, খোরশেদ বকাউল, দুদু বকাউল, কাদের জমাদার, বাকী উল্যাহ হাজরা, মিজান চৌকিদার ও শুক্কুর প্রধানিয়া।

৩০ মে রোববার দুপুরে উক্ত ইউনিয়ন পরিষদের সন্মুখে চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন শাহনাজের উপস্থিতিতে এ ঘরগুলো সামগ্রী বিতরণ করা হয়।

এবিষয়ে চেয়ারম্যান নাছির উদ্দীন শামীম খান বলেন, এরা সকলে আমার ইউনিয়নের বাসিন্দা। আমি তাঁদের ভোটে জনপ্রতিনিধি হয়েছি। তাই তাদের প্রতিনিধি হিসেবে এ বিপদে পাশে দাঁড়ানো আমার নৈতিক দায়িত্ব। নৈতিকতার কারনে নিজের অর্থায়নে এবং আমার ভাই মোঃ আজাদ খানের ( সাবেক এমপি মরহুম হারুন খানের ছেলে) আর্থিক সহযোগিতায় এই অসহায় মানুষ গুলোর সহযোগিতা করতে পেরেছি। এতে আমি আত্মতৃপ্তি পেয়েছি।

উল্লেখ্য ইতিপূর্বে অগ্নিকান্ডে ক্ষতি গ্রস্হ পরিবার কে বসতঘর এবং অসহায় দুঃস্থ পরিবারের পাশে দাঁড়ানোর নজির রয়েছে।

গোলাম মোস্তফা/চাঁদপুর রিপোর্ট/২০২১

32 জন পড়েছেন
শেয়ার করুন