chandpurreport 54 fire

রাজধানীর ছয়তলা ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ড

ডেস্ক নিউজ : মঙ্গলবার বেলা ১১টা ৪২ মিনিটে বনানীর ১১ নম্বর রোডের একটি ছয়তলা ভবনের তৃতীয় তলায় স্যামসাং মোবাইল ম্যানুফ্যাকচারিং প্রতিষ্ঠান চেয়ার গ্রুপের অফিসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ১২টা ৫৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন লাগার পর অফিসের কর্মীরা আতঙ্কিত হয়ে ভবনের ছাদে উঠেন। সিঁড়ি জাতীয় একটি মাধ্যম ব্যবহার করে লাফিয়ে পাশের একটি ভবনে গিয়ে প্রায় একশ’ জন জীবন রক্ষা করেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, অগ্নিকাণ্ডের পর মুর্হুতের মধ্যে পুরো ভবন কালো ধোঁয়ায় অন্ধকারে আচ্ছন্ন হয়ে যায়। জীবন বাঁচাতে এদিক সেদিক ছুটতে থাকেন ভবনটির বাসিন্দারা। পরে ভবনের ছাদে উঠে ফায়ার সার্ভিসকে ফোন দিয়ে জীবনরক্ষার আকুতি জানায়। পাশের ভবনের লোকজনের কাছে অনুরোধ জানান তারা যেন ছাদ থেকে তাদের ছাদে যেতে সাহায্য করে।

পরে ওই ভবনের লোকজন একটি ছোট মইয়ের মতো কিছু একটার ব্যবস্থা করেন। ওই মই বেয়ে লাফিয়ে লাফিয়ে পাশের ভবনের ছাদে যান প্রায় একশ’ জন। ধোঁয়ার কারণে অনেকের শ্বাস নিতে পারছিলেন না। হুড়োহুড়ি করে ছাদে ওঠার সময় অনেকে আহত হন।

ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার রাসেল শিকদার বলেন, আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমান জানা যায়নি। ধারণা করা হচ্ছে শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

9 জন পড়েছেন
শেয়ার করুন