উত্তর প্রেসক্লাবের মানব বন্ধন

রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদে মতলব উত্তর প্রেসক্লাবের মানববন্ধন

মতলব উত্তর প্রতিনিধি :

প্রথম আলো পত্রিকার জৈষ্ঠ্য সাংবাদিক রোজিনা ইসলামের হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদে মতলব উত্তর প্রেসক্লাবে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বুধবার (১৯ মে) সকালে মতলব উত্তর প্রেসক্লাব কার্যালয়ের সামনে সভাপতি বোরহান উদ্দিন ডালিমের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক দ্বীন ইসলামের সন্ঞ্চালনায় মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মাহবুব আলম লাভলু, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শামসুজ্জামান ডলার, বর্তমান সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির, সহ সভাপতি সাইদুর রহমান শিবলু, যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল হাসান মিন্টু, দপ্তর সম্পাদক সফিকুল ইসলাম রানা,অর্থ সম্পাদক নুর মোহাম্মদ খান, ক্রীড়া সম্পাদক নাঈম মিয়াজী, সাংবাদিক বিমল দেবনাথ, সাজ্জাদ হোসেন, মাহফুজুর রহমান, সুমন আহমেদ, আবদুল আউয়াল নয়ন প্রমূখ।

এসময় মতলব উত্তর প্রেসক্লাবের এ কর্মসূচি তে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা মানবাধিকার সমিতির সভাপতি শহীদ উল্লাহ প্রধান, বিশিষ্ট সংগঠক এডভোকেট সেলিম মিয়া, ছেংগারচর বাজার বনিক সমিতির উপদেষ্টা ডাঃ কাওছার মেহেদী, সাদা কালো সংগঠনের সহ সভাপতি আবুল কালাম আজাদ, উপজেলা মানবাধিকার সমিতির সাংগঠনিক সম্পাদক সাহেদ সালাম, ই. এম. আই গাজ্জালী, রিয়াজ খান।

এসময় প্রতিবাদ কর্মসূচিতে সমাবেশে বক্তারা বলেন, প্রশাসনযন্ত্রের সর্বোচ্চ স্থান হলো সচিবালয়। সেখানে একজন জ্যেষ্ঠ নারী সাংবাদিককে যেভাবে হেনস্তা করা হয়েছে, তা নজিরবিহীন ও ন্যক্কারজনক। প্রশাসনের গুটিকয়েক দুর্নীতিবাজের মুখোশ উন্মোচন করে রোজিনা ইসলাম যে হেনস্তার শিকার হয়েছেন, তাতে তাঁর তৈরি করা অনুসন্ধানী প্রতিবেদনগুলো যে সঠিক ছিল, সেটিই প্রমাণিত হয়েছে।

তাঁরা বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। সেই দুর্নীতির খবর প্রকাশ করে সাংবাদিক রোজিনা এ দেশের জনগণের উপকার করেছেন। সচিবালয়ের মতো একটি জায়গায় একজন সাংবাদিকের সঙ্গে এমন ব্যবহারের কারণে এ দেশের মানুষ উদ্বিগ্ন। সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই চিত্রই দেখা যাচ্ছে। রোজিনার মুক্তির দাবি শুধু সাংবাদিকদের দাবি নয়, গণমানুষের দাবি হয়ে দাঁড়িয়েছে। গণমানুষের দাবি কখনো বৃথা যায় না।

শেয়ার করুন