মানব বন্ধন

সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে হাজীগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন

হাজীগঞ্জ প্রতিনিধি : :
প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও আটকের প্রতিবাদে এবং অবিলম্বে নি:শর্ত মুক্তির দাবিতে হাজীগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে মানবন্ধন করা হয়েছে।

১৯ মে বুধবার বিকালে হাজীগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে বাজারের ঐতিহাসিক বড় মসজিদের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

হাজীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এনায়েত মজুমদার এর পরিচালনায় বক্তব্য দেন, হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মহিউদ্দিন আল আজাদ, সাবেক সভাপতি জহিরুল ইসলাম লিটন, খালেককুজ্জামান শামীম, কামাল হোসেন, প্রতিষ্ঠাতা সদস্য হাবিবুর রহমান, প্রথম আলোর সাবেক প্রতিনিধি শাহাজান মাষ্টার, সাংগঠনিক সম্পাদক এস এম মিরাজ মুন্সী ও সাইফুল ইসলাম সিফাত।

এ সময় বক্তারা মানববন্ধনে বলেন, সাংবাদিক রোজিনা ইসলাম একজন সময়ের সাহসী সাংবাদিক। তাকে হেনস্থা করে ও মিথ্যা মামলা দিয়ে সাংবাদিক সমাজকে দাবিয়ে রাখা যাবে না।
এসময় বক্তারা বলেন, করোনার কারণে জনস্বাস্থ্য খাত গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। রোজিনা ইসলাম স্বাস্থ্য খাতের নানা অনিয়ম-দুর্নীতি ও অব্যবস্থাপনা নিয়ে রিপোর্ট করে আসছিলেন। এসব রিপোর্টের কারণে যারা বিক্ষুব্ধ হয়েছে, তাদের আক্রোশের শিকার হয়েছেন রোজিনা ইসলাম। তাঁকে যেভাবে সচিবালয়ে আটকে রাখা হয়েছে তা জাতি দেখেছে। একই সঙ্গে তার বিরুদ্ধে মিথ্যা মামলাও দেয়া হয়েছে। এর পেছনে মদদদাতা রয়েছেন। আমরা অচিরেই রোজিনা ইসলামের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার এবং তাঁকে অপদস্থকারীদের তদন্ত করে দায়ী ব্যক্তিদের বিচারের আওতায় আনারও দাবি জানান।
আমরা অবিলম্বে তার নি:শর্ত মুক্তি চাই।

এ সময় হাজীগঞ্জ প্রেসক্লাবের সকল নেতৃবৃন্দের পাশাপাশি স্থানীয় ও জাতীয় পত্রিকার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন