chandpur report 2014

হাইমচরে আলগী (দঃ) ইউনিয়নে জেলেদের মাঝে চাল বিতরণ

সাহেদ হোসেন দিপু :
হাইমচরে জাটকা আহরণে বিরত থাকায় উপজেলার আলগী দক্ষিন ইউনিয়নের জেলেদের মাঝে ভিজিএফ চাল বিতরণ করা হয়েছে। আলগী দক্ষিন ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে স্বাস্থ্যবিধি মেনে এ চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

জানা গেছে, প্রতিবছর মার্চ, এপ্রিল এ দু মাস নদীতে জাটকা আহরণ নিষিদ্ধ করে সরকার। ওই ২ মাস জাটকা আহরণে বিরত থাকা জেলেদের জন্য সরকার ভিজিএফ কর্মসূচির গ্রহণ করেন। এতে প্রত্যেক জেলেকে ৪০ কেজি করে চাল দেয়া হয়।

ওই কর্মসূচির মধ্যে উপজেলায় আলগী দক্ষিণ ইউনিয়নে ২ হাজার ৪৮০ জন জেলেকে অন্তর্ভুক্ত করে জেলেদের মাঝে চাল বিতরণ করা হয়েছে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ট্যাগ অফিসার একে এম মীর হোসেন, ইউপি চেয়ারম্যান সরদার আব্দুল জলিল মাষ্টার, সিনিয়র মৎস্য কর্মকতা মিজানুর রহমান প্রমুখ।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. মিজানুর ররহমান বলেন, জাটকা আহরণে বিরত থাকা জেলেদের কষ্ট লাঘবে সরকার ভিজিএফ কর্মসূচি গ্রহণ করেছে। ওই কর্মসূচির চাল বিতরণ করা হয়।

তিনি বলেন, প্রকৃত জেলেদের নাম হালনাগাদ করা হচ্ছে। আপনাদের সকলের সহযোগীতা নিয়ে আমরা প্রকৃত জেলেদের নাম তালিকাভুক্ত করবো। যাতে করে কোন অন্য পেশার লোক জেলে তালিকায় অন্তর্ভুক্ত না হতে পারে সে জন্য প্রকৃত জেলেদের সহযোগিতা প্রয়োজন।

 

8 জন পড়েছেন
শেয়ার করুন