গৌরিপুর মানিকগঞ্জ গাজীপুর বগুড়া

কুমিল্লা-গৌরিপুর মানিকগঞ্জ গাজীপুরে রাস্তায় গাছের গুঁড়ি ফেলে ডাকাতি করতেন তারা

ডাকাত দলের সরদার শমসের আলী ওরফে কারুনের নেতৃত্বে রাস্তায় গাছের গুঁড়ি ফেলে ডাকাতি করতো একদল ডাকাত। পরে অভিযান চালিয়ে ডাকাত দলের সরদারসহ ছয়জনকে গ্রেফতার করে পুলিশ। রোববার (১৩ জুন) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সুপার রিফাত রহামন শামীম।

গ্রেফতাররা হলেন দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার শমসের আলী কারুন, গাইবান্ধা সদর উপজেলার কাশাদহ গ্রামের উজ্বল মিয়া (২৪), পলাশবাড়ীর গোলজার ওরফে সাগর (৩৫), সাদুল্যাপুরের সুরুজ মিয়া (২৬), বগুড়ার গাবতলীর শাহিন (৩০) ও টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার টুটুল মিয়া (৩০)।

পুলিশ সূত্রে জানা যায়, গ্রেফতার ডাকাতদের বিরুদ্ধে প্রায় ২০টি মামলা রয়েছে। তাদের কাছ থেকে ৪০টি মোবাইল ফোন, এক রাউন্ড গুলিসহ একটি পিস্তল, সোনা, রুপার জুয়েলারি, নগদ টাকা, ফ্রিজসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

২ ও ৮ জুন মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার তিল্লি ব্রিজ এলাকায় সড়কে গাছের গুঁড়ি ফেলে দুটি ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতির কাজে বাধা দেওয়ায় রাজ্জাক নামের স্থানীয় এক ভ্যানচালককে কুপিয়ে জখম করে ওই ডাকাতদল। এ দুটি ঘটনার পরে সাটুরিয়া থাকায় দুটি মামলা হয়।

পরে অভিযান চালিয়ে প্রথমে ডাকাত দলের সরদার শমসের আলী ওরফে কারুনকে গ্রেফতার করে পুলিশ। পরে কারুনের দেওয়া তথ্য অনুযায়ী ঢাকার আশুলিয়া, সাভার ও গাজীপুরের টঙ্গী এলাকায় অভিযান চালিয়ে দলের অন্য ছয় ডাকাতকে গ্রেফতার করে পুলিশ।

মানিকগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কর সাহা বলেন, সাটুরিয়া উপজেলার তিল্লি ব্রিজ এলাকায় ২ ও ৮ জুন রাতে গাছের গুঁড়ি ফেলে ডাকাতি করে এই ডাকাতদল। গ্রেফতার হওয়া ডাকাতদের আদালতে পাঠানো হয়েছে।

শেয়ার করুন