মিথ্যা মামলা

চাঁদপুরে এক নারীর প্রতারণায় নিঃস্ব যুবক : উল্টো মিথ্যা অভিযোগ ও মামলার হুমকি

গোলাম মোস্তফা :
চাঁদপুর শহরের চেয়ারম্যানঘাট এলাকায় স্হায়ীভাবে বসবাসকারী এক নারীর প্রতারনায় শিকার হয়ে নিঃস্ব। শুধু তাই নয়, উল্টো মিথ্যে অভিযোগে মামলার হুমকি দিয়ে হয়রানির করার অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, কুমিল্লা জেলার কুমিল্লা আর্দশ সদর উপজেলার বারপাড়া কৃষ্ণপুর এলাকার মন্জিল মিয়ার মেয়ে ফারহানা আক্তার ববির চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার মহেশপুর গ্রামের মৃত লনি পাটোয়ারীর ছেলে প্রবাসী জাকির পাটোয়ারীর সাথে ২০০৫ সালের ৬ জুলাই পারিবারিক ভাবে বিয়ে হয়ে। তাদের গ্রামের বাড়ি হাজীগঞ্জ হলেও চাঁদপুর শহরের চেয়ারম্যানঘাট এলাকায় স্হায়ীভাবে বসবাস করে।

অভিযোগ সূত্রে জানা যায়, স্বামী প্রবাসী হওয়ায় ফারহানা আক্তার ববি উশৃংখল চলাফেরা করতো। এমনকি বিভিন্ন সময়ে বিভিন্ন ছেলেদের সাথে পরাকীয়া করার ও অভিযোগ রয়েছে। একই কায়দায় একই এলাকার ব্যবসায়ী শেখ রাসেল সুমনের সাথে প্রেমে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে তাঁকে বিবাহ করার জন্য চাপ দিতে থাকে। কিন্তু সুমন ববির সংসারের দুটি ও ৩টি সহ ৫ টি শিশুর ভবিষ্যতের বিষয়ে চিন্তা করে তাঁকে এ পথ থেকে ফেরানোর চেষ্টা করে ব্যর্থ হয় ।

এক পর্যায়ে ববির প্রতারনা ও বিভিন্ন অজুহাত, ছলচাতুরী করে কৌশলী ববি গত ২৩/১০/ ২০ইং তারিখে ১ম স্বামী কে তালাক দিয়ে সুমনের বাসায় গিয়ে উঠে।

বাধ্য হয়ে এবং লোক লজ্জার ভয়ে সুমন তাঁকে আইন অনুযায়ী বিয়ে করে একই এলাকায় বাসা ভাড়া সংসার শুরু করে। ববি বিয়ের পর কৌশলে সুমনের নগদ অর্থ ও বিভিন্ন সময়ে স্বর্ন ও আসবাবপত্র ক্রয় আত্মসাৎ করা শুরু করে।

তাঁর এ প্রতারণা যেনো সুমন বুজতে না পারে, এজন্য ববি নিজের থেকে উৎসাহী হয়ে ১ম স্বামী জাকির পাটোয়ারীর করা চাঁদপুর সদর মডেল থানায় নিখোঁজ হওয়ার জিডির বিরুদ্ধে স্ব শরীরে চাঁদপুর সদর মডেল থানায় গিয়ে নিখোঁজের অভিযোগ সত্য নয়, বরং জাকির পাটোয়ারী মাদকাসক্ত, নারী আসক্ত ও বিয়ের পর থেকেই তাঁকে শারীরিক ও মানসিক নির্যাতন করে, এজন্য তিনি স্বেচ্ছায় তালাক দিয়ে সুমনের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে ঘর সংসার করছেন। এমন একটি লিখিত সাধারণ ডায়রী বা জিডি করেন। যার নং- ৫৮, তাং- ২ জানুয়ারী ২০২১ইং।

এদিকে ববির মনের পরিকল্পনা অনুযায়ী সুমন নিঃস্ব হওয়ার পর গত কয়েকদিন আগে ববি ভিন্ন অজুহাতে সুমনের বাসা থেকে বের হয়ে গিয়ে সুমনের বিরুদ্ধে নানা ধরনের অপবাদ ও অভিযোগ তোলে চাঁদপুর সদর মডেল থানায় সুমনের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিতে গেলে ঘটনার সত্যতা যাচাইয়ে পুলিশ সত্যতা না পাওয়ায় এবিষয়ে আইনী ব্যবস্থা গ্রহণ না করায় এখন ভিন্ন পন্থা অবলম্বন করে ২য় স্বামী সুমন কে বিভিন্ন মামলা মোকদ্দমা দিয়ে হয়রানি ও হত্যার হুমকি দিয়ে আসছে বলে অভিযোগ করেছে ২য় স্বামী সুমন। তিনি অভিযোগে উল্লেখ করেন, ববি তাকে প্রতারণা করে নিঃস্ব করে দিয়েছে এবং হত্যা ও বিভিন্ন মিথ্যা মামলার হুমকি ধমকী দেয়ায় সে ও তাঁর পরিবার নিরাপত্তা হীনতায় ভুগছে।

তাই প্রতারক নারী ফারহানা ববির আক্রোশ ও প্রতারনা থেকে রক্ষায় ভুক্তভোগী পরিবার এবং এলাকাবাসী এবিষয়ে আইন প্রয়োগকারী সংস্থা ও প্রশাসনের সু দৃষ্টি কামনা করেছেন।

19 জন পড়েছেন
শেয়ার করুন