ইজিবাইক 2

চাঁদপুরে দুর্ঘটনা প্রতিরোধে ডান সাইড বন্ধে ইজিবাইক মালিক সমিতির প্রচার কার্যক্রম

নিজস্ব প্রতিবেদক :

যাত্রী দুর্ঘটনা প্রতিরোধে ইজিবাইকের ডান সাইড বন্ধ করার জন্য সচেতনতামূলক প্রচার প্রচারণা কার্যক্রম চালিয়েছে চাঁদপুর পৌরসভা ইজিবাইক পরিবহন মালিক সমিতির নেতৃবৃন্দ। চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েলের প্রস্তাবনায় ৫ জুন শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত চাঁদপুর শহরের বিভিন্ন স্থানে এই কার্যক্রম পরিচালনা করা হয়।

গত ৩১ মে থেকে শুরু করে কয়েক দিন ধরে চাঁদপুর পৌরসভা ইজিবাইক পরিবহন মালিক সমবায় সমিতি লিমিটেড সহ পাঁচটি শাখার কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের সমন্বয়ে এই কার্যক্রম পরিচালনা করে আসছেন। অন্যান্য কমিটির মধ্যে রয়েছে পুরান বাজার শাখা, বড়স্টেশন, নতুন বাজার, বাস স্ট্যান্ড ষোলঘর শাখা ও ওয়ারলেস শাখার নেতৃবৃন্দ।

শনিবার সকাল থেকে সরজমিনে দেখা যায় চাঁদপুর শহরের কালি বাড়ি শপথ চত্বর মোড়, চাঁদপুর নতুন বাজার, পাল বাজার ব্রীজের গোড়া, বাস স্ট্যান্ড, ছায়াবানী মোর মিশন রোড ওয়ারলেস এলাকাসহ শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ইজিবাইক চালকদের ডান্স সাইট বন্ধ করার জন্য নির্দেশনা দেন ইজিবাইক পরিবহন মালিক সমিতির নেতৃবৃন্দ।

খবর নিয়ে জানা গেছে চাঁদপুর পৌরসভার অধীনে লাইসেন্সকৃত সর্বমোট ২৮,শ ইজিবাইক রয়েছে। এর মধ্যে সমিতির তত্ববধানে প্রায় ৭,শ ইজিবাইকের ডান সাইড বন্ধ করা হয়েছে।

বাকি যে সকল ইজি বাইক গুলো এখনো ডাউন সাইট বন্ধ করেনি। সে গুলোকে অচিরেই বন্ধের আওতায় আনার জন্য আগামী তিন দিনের মধ্যে বন্ধ করার জন্য নির্দেশনা দেয়া হয়।

চাঁদপুর পৌরসভা ইজিবাইক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক ফজলুল কাদের চৌধুরী জানান, প্রায় দেড় দুই মাস পূর্বে চাঁদপুর পৌরসভার মেয়র আমাদের সমিতির নেতৃবৃন্দকে নিয়ে একটি বৈঠক করেছেন। ওই বৈঠকে তিনি যাত্রীদের দুর্ঘটনা প্রতিরোধে ইজি বাইকের ডান সাইট বন্ধ করার প্রস্তাবনা দেন। আমরা মেয়র মহোদয়ের প্রস্তাবকে সাদরে গ্রহণ করে যাত্রী দুর্ঘটনা রোধে পৌরসভার অধীনে থাকা সকল ইজিবাইকের ডান সাইড বন্ধ করার কার্যক্রম গ্রহণ করি। লকডাউনের কারণে দীর্ঘদিন যাবত যানবাহন চলাচল বন্ধ থাকায় আমরা এতদিন এই কার্যক্রম চালাতে পারেনি। এখন লকডাউন শিথিল হওয়ার পর আমরা পুনরায় আবার এই কার্যক্রম চালু করেছি। আশা করি অচিরেই বাকি ইজিবাইক গুলো ডান সাইড বন্ধের আওতায় আনতে সক্ষম হবো।

শেয়ার করুন