পুলিশ বক্স

চাঁদপুরে বিদ্যুৎবিহীন পুলিশ বক্স, ফ্যান-বাতি ছাড়াই অন্ধকারে দায়িত্ব পালনে ভোগান্তি

নিজস্ব প্রতিবেক : চাঁদপুর শহরের শপথ চত্বর এলাকায় বিদ্যুৎ বিহিন পুলিশ বক্সে পুলিশ সদস্যরা অনেক ভোগান্তি পোহাচ্ছে। বিদ্যুৎ সংযোগ না থাকার কারনে ফ্যান ছাড়া এবং লাইটের আলো বিহিন ভাবে অন্ধকারেই প্রতিদিন সাধারণ মানুষকে সেবা দিয়ে যাচ্ছেন। শুধু বিদ্যুতের সমস্যাই নয়, একই সাথে পানি এবং স্যানিটাইজারের সমস্যাও রয়েছে। আর এত সমস্যার মধ্য দিয়ে অসহায়ের মতো দুর্ভোগের মধ্য দিয়ে দায়িত্ব পালন করছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

জানা যায় প্রায় এক লাখ টাকার উপরে বিদ্যুৎ বিল বকেয়া থাকার কারণে গত আট দশ দিন পূর্বে চাঁদপুর পিডিবি কর্তৃপক্ষ ওই পুলিশ বক্সের বিদ্যুৎ সংযোটি বিচ্ছিন্ন করেন। তারপর থেকেই পুলিশ বক্সটি বিদ্যুৎবিহীন হয়ে পড়ে।

যে বক্সটির সামনে দাড়িয়ে প্রতিদিন চাঁদপুর মডেল থানা পুলিশ এবং চাঁদপুর ট্রাফিক বিভাগের বিভিন্ন পুলিশ সদস্যরা দায়িত্ব পালনকালে সেখানে খানিক সময়ের জন্য একটু বিশ্রাম গ্রহণ করেন। সেখানেই বিদ্যুৎ না থাকার কারণে এই প্রচণ্ড গরমে বৈদ্যুতিক ফ্যান ছাড়াই তারা সেখানে অনেক কষ্ট করছেন এবং রাতের বেলায় দায়িত্ব পালন কালে বিদ্যুৎবিহীন অন্ধকারেই সময় পার করছেন।

চাঁদপুর শহরের শপথ চত্বর মোড় এলাকার বেশ কয়েকজন ব্যবসায়ী ও ট্রাফিক পুলিশের বেশ কয়েকজন সদস্যরা জানান, প্রায় এক লাখ টাকার উপরে বিদ্যুৎ বিল বকেয়া থাকার কারণে চাঁদপুর পিডিবি কর্তৃপক্ষ আট দশ দিন পূর্বে ওই পুলিশ বক্সের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন। তারপর থেকেই পুলিশ বক্সটি বিদ্যুৎবিহীন হয়ে পড়ে। তারা আরো জানান, পুলিশ বক্সের উপরে যেসব ব্যবসায়ীগণ তাদের সাইনবোর্ড ব্যানার টানিয়েছেন। কথা রয়েছে তারাই প্রতি মাসে বিদ্যুৎ বিল পরিশোধ করবেন। অথচ পুলিশ বক্সের উপরে একাধিক সাইনবোর্ড রয়েছে ঠিকই কিন্তু বিদ্যুৎ বিল বকেয়া পড়ে আছে। আর বিদ্যুৎবিহীন তার খেসারত দিচ্ছেন পুলিশ সদস্যরা। যেখানে একটি জেলা শহরের আইন-শৃঙ্খলা কার্যক্রম পরিচালনা করার জন্য প্রতিদিন এসব পুলিশ সদস্যরা কষ্ট করছেন। সেখানে পুলিশ বক্সের নানা সমস্যা দেখার যেন কেউ নেই। তাই ভুক্তভোগী পুলিশ সদস্যদের দাবি কর্তৃপক্ষ যেনো এই পুলিশ বক্সটিতে পুনরায় বিদ্যুৎ সংযোগ বহাল করে তাদেরকে এই দুর্ভোগ থেকে মুক্তি দেন।

এ বিষয়ে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ রশিদ মিয়ার সাথে কথা হলে তিনি বলেন, সম্ভবত বিদ্যুৎ বিল বকেয়া থাকার কারণে পিডিবি কর্তৃপক্ষ পুলিশ বক্সটির লাইন বিচ্ছিন্ন করেছেন। আমি তাদেরকে বলেছি পুনরায় পুলিশ বক্সটিতে বিদ্যুৎ লাইন সংযোগ দেয়ার জন্য। কিন্তু আজো তারা বিদ্যুৎ লাইনের সংযোগ দেন নি।

30 জন পড়েছেন
শেয়ার করুন