chandpur moalhead porjoton

‘চাঁদপুর পর্যটন এলাকায় দখল নিয়ে ইদুর-বিড়াল খেলা বন্ধ করতে হবে’

নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান (গ্রেড-১) মো. হান্নান মিয়া বলেছেন, চাঁদপুরের মধ্যে বড়স্টেশন মোলহেডটি মানুষ ইতোমধ্যে পর্যটন কেন্দ্র হিসেবে নিয়ে নিয়েছে। মূলত আমরা এখানে কিছু করতে পারছি না কারন এখানে জমি নিয়ে কিছু জটিলতা রয়েছে। জমি নিস্পত্তি না হলে এখানে কোন ভাবে পর্যটন কেন্দ্র গড়ে তোলা সম্ভব হবে না। মোলহেড পর্যটন এলাকা দখল নিয়ে ইদুর-বিড়াল খেলা বন্ধ করতে হবে। সাধারণ মানুষ ও জনপ্রতিনিধিরা চাচ্ছেন এখানে পর্যটন কেন্দ্র গড়ে তোলা হোক। আমরা সেই লক্ষেই কাজ করছি। আমরা সমোজতার মাধ্যমে এই স্থানটিতে সকলকে নিয়ে কাজ করতে চাই।

তিনি শনিবার (১২ জুন) দুপুরে চাঁদপুর শহরের বড়স্টেশন মোলহেড এলাকায় পর্যটন স্পট পরিদর্শন কালে এসব কথা বলেন।

পর্যটন করপোরেশনের চেয়ারম্যান বলেন, বড়স্টেশন মোলহেডে এসে দেখি চমৎকার পর্যটনময় একটি এলাকা। কিন্তু রেলের যায়গা হওয়ায় এখানে কিছু করা যাচ্ছে না জেলা প্রশাসককে আমি দায়িত্ব দিয়েছি, রেলওয়ে কর্তৃপক্ষের সাথে আলোচনা করে এখানকার যায়গা নির্ধারণ করা। আমরা এখানে বড় কোন স্থাপনা তৈরি করবো না। এখানে বসার ভালো স্থান, পর্যটকদের জন্য ছাউনি এবং ভালো খাবার পরিবেশনের ব্যবস্থা করা হবে। বিশেষ করে মানুষ যাতে এখানে এসে কম খরচে নিরাপদ খাবার কেতে পারে তার ব্যবস্থা করা হবে।

চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, বড়স্টেশন মোলহেডটিতে শিক্ষামন্ত্রী মহোদয়, মেয়র ও স্থানীয় জনপ্রতিনিধিসহ সকলে চায় এখানে পর্যটনময় কিছু তৈরি হোক। আমরা চাই রেল আমাদেরকে সহযোগিতা করুক। আমরা চাই সমোজতার মাধ্যমে এখানে খুব সুন্দর ভাবে কাজটি এগিয়ে যাক।

এ সময় উপস্থিত ছিলেন, স্থানীয় সরকারের উপপরিচালক ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দাউদ হোসেন চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, প্যানেল মেয়র ফরিদা ইলিয়াস, কাউন্সিলর সফিকুল ইসলাম, রেলওয়ে ডিইএন-১ মো. আবদুল হানিফ।

20 জন পড়েছেন
শেয়ার করুন