দুর্ঘটনা

চাঁদপুর-রায়পুর সড়কে নিয়ন্ত্রণ হারিয়ে তেলভর্তি ট্যাঙ্কলরি ডোবায়, আহত ৩

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর-রায়পুর মহাসড়কে নিয়ন্ত্রণ হারিয়ে ৯ হাজার লিটার ডিজেল তেল নিয়ে পদ্মা অয়েল কোম্পানির একটি ট্যাঙ্কলরি রাস্তার পাশের ডোবায় পড়ে দুর্ঘটনার শিকার হয়েছে।
১৪ জুন সোমবার সকালে চাঁদপুর সদর উপজেলার বাগাদী এলাকার চাঁদপুর-রায়পুর সড়কে এ দুর্ঘটনা ঘটে।

এতে ট্রাকে থাকা চালক-হেলপার সহ ৩ জন আহত হয়েছে। আহতদের স্থানীয়রা উদ্ধার করে চাঁদপুর সরকারি হাসপাতালে নিয়ে যায়। সোমবার দুপুরে দুর্ঘটনাকবলিত তেলের লড়ীটি উদ্ধার করা হয়েছে।
সড়ক দুর্ঘটনায় ট্রাংক লরি উদ্ধার করার সময় চাঁদপুর-রায়পুর মহাসড়কে প্রায় পাঁচ ঘন্টা যানজটের সৃষ্টি হয়।
অবশেষে চাঁদপুর মডেল থানার এসআই সাখাওয়াত সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে যানচলাচল স্বাভাবিক করতে সক্ষম হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, চাঁদপুর পদ্মা অয়েল কোম্পানির ডিপো থেকে নোয়াখালী ট ১১-০০৪০ নাম্বারে ট্যাংক লড়িটি ৯ হাজার লিটার ডিজেল তেল নিয়ে রায়পুর যাওয়ার উদ্দেশ্যে রওনা দেন। পথিমধ্যে একটি সিএনজি স্কুটার ওভারটেক করার সময় তাকে সাইট দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের ডোবায় ছিটকে পড়ে। এসময় ট্যাঙ্কলড়ির সবগুলো তেল ডোবায় পড়ে যায়। স্থানীয় প্রায় শতাধিক মানুষ ডোবা থেকে তেল উঠিয়ে নেন। সড়ক দুর্ঘটনায় ট্যাংকলড়ি মালিকের প্রায় ৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা যায়। চালকের অদক্ষতার কারণে এই সড়ক দুর্ঘটনাটি ঘটেছে বলে মনে করছেন প্রত্যক্ষদর্শীরা।
অবশেষে কুমিল্লা থেকে দুটি উদ্ধারকারী রেকার এনে ট্যাঙ্কলরিটি রাস্তার পাশ থেকে উদ্ধার করা সম্ভব হয়।

শেয়ার করুন