ফরিদগঞ্জ পত্রিকা

পত্রিকা সমাজ সংস্কারে কাজ করে : ইউএনও শিউরী হরি

ফরিদগঞ্জ প্রতিনিধি ঃ
ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরি বলেছেন, করোনাকালে শিক্ষার্থী যখন ঘরবন্দি, অনেকেই মুঠো ফোনে গেমস কার্টুনসহ বিভিন্ন বিষয়ে অভ্যস্ত হয়ে পড়ছিল। সেই সময় ফরিদগঞ্জ থেকে প্রকাশিত আলোকিত ফরিদগঞ্জ পত্রিকাটি মুজিব বর্ষ ও পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সাংস্কৃতিক প্রতিযোগিতা আয়োজনের মধ্যে দিয়ে কিছুটা হলেও শিক্ষার্থীদের এসব বিষয়ে আগ্রহী করে তোলার চেষ্টা করেছে। প্রতিযোগিতাটি আরো আগেই সম্পন্ন হলেও করোনা জনিত কারণে লকডাউনের কারণে বিজয়ীদের হাতে সনদ ক্রেস্ট তুলে দেয়া সম্ভব হয়নি।

তাই স্বল্পপরিসরে স্বাস্থ্য বিধি মেনে এই আয়োজনের মাধ্যমে পুরস্কার তুলে দেয়া হচ্ছে। আমাদের মনে রাখতে হবে করোনা আমাদের তথা সারাবিশ^ থেকে এত সহজে ছেড়ে যাবে না। তাই আমাদেরকে বাস্তবতাকে মেনে নিয়ে চলতে হবে। ফলে সর্বদা স্বাস্থবিধি মানা অপরিহার্য। যেখানেই যাই মাস্ক ছাড়া বের হওয়া চলবে না। সাথে সাথে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে হবে।

তিনি বলেন, একটি পত্রিকা শুধু সংবাদ প্রকাশ করেই তার দায়িত্ব শেষ করে না। ক্রীড়া সাংস্কৃতিক অনুষ্ঠান এবং মুক্তবুদ্ধির চর্চার মাধ্যমে পত্রিকা সমাজ সংস্কারে কাজ করে। সেই দিক থেকেই আলোকিত ফরিদগঞ্জ ফরিদগঞ্জবাসীর জন্য কাজ করছে। এটি আমাদের জন্য ভালদিক। আশা করছি অন্যপত্রিকা ও সামাজিক সংগঠনগুলোও এভাবে এগিয়ে আসবে। এসব সাংস্কৃতিক প্রতিযোগিতার মাধ্যমে যাতে আমাদের প্রতিভাবানরা নিজেদের ফুটিয়ে তুলতে একটি ভাল মঞ্চ পায়।

বৃহষ্পতিবার বিকালে ফরিদগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোকিত ফরিদগঞ্জ পত্রিকার সম্পাদক মন্ডলির সভাপতি ফরিদ আহমেদ রিপনের সভাপতিত্বে পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী সংস্কৃতিক অনুষ্ঠানের পুরস্কার বিতরণী সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন।

পত্রিকার সম্পাদক ও প্রকাশক নুরুন্নবী নোমানের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিআইপি জালাল আহমেদের বোন উপজেলা পরিষদ ভাইসচেয়ারম্যান মাজুদা বেগম,ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান, সম্পাদক আব্দুস ছোবহান লিটন, সাবকে সভাপতি মামুনুর রশিদ পাঠান, সাবেক সম্পাদক প্রবীর চক্রবর্তী, বিশিষ্ট সংগঠক ও রাজনীতিবিদ হাজী কামরুল হাসান সাউদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব হিতেশ চন্দ্র শর্মা উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে ২২টি বিভাগে বিজয়ীদের হাতে সনদপত্র ও ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ।

 

শেয়ার করুন