‘পরিকল্পিত শিল্প এলাকা ছাড়া গ্যাসের ও বিদ্যুতের সংযোগ দেওয়া যাবে না’

— বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ

মতলব উত্তর ব্যুরো :
পরিকল্পিত শিল্প এলাকার বাইরে কেউ কারখানা করলে তাতে বিদ্যুৎ ও গ্যাস সংযোগ দেওয়া হবে না বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় শিল্পাঞ্চল গড়ে তুলুুন, আমরা গ্যাসের ব্যবস্থা করে দিব। এখন আর বিদ্যুতের সমস্যা নেই বলে জানিয়েছেন তিনি।

শুক্রবার সকালে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার এনায়েত নগর পারিবারিক সফরে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ আসেন। এসময় তিনি গালিমখাঁ এলাকায় পথসভায় এসব কথা বলেন।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু মতলব উত্তর উপজেলা সীমানায় প্রবেশের সাথে সাথে চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এসময় চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল, মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, মতলব দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান বিএম কবির আহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী মাহমুদুল হাসান’সহ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

প্রতিমন্ত্রী বলেন, এখন থেকে এই নিয়ম প্রযোজ্য হবে। পরিকল্পিত শিল্পাঞ্চলের বাইরে যারা কারখানা স্থাপন করে ফেলেছেন তারা সেগুলো পরিকল্পিত শিল্পাঞ্চলে স্থানান্তর করতে পারবেন।
নসরুল হামিদ বলেন, এখন থেকে যারা এখানে শিল্প এলাকা করতে চাচ্ছেন বা শিল্প এলাকা করতে যাবেন বা করে ফেলেছেন কিছু, তাদেরকে নতুন করে চিন্তাভাবনা করতে হবে।

পরিকল্পিত শিল্পাঞ্চল বলতে সরকারের অর্থনৈতিক অঞ্চলগুলো ছাড়াও বিসিককে বোঝানো হচ্ছে জানিয়ে তিনি বলেন, আমাদের কথা হল, সরকারের অনুমোদিত পরিকল্পিত শিল্প এলাকা ছাড়া কোথাও গ্যাসের সংযোগ, বিদ্যুতের সংযোগ দেওয়া যাবে না। কেউ যদি যত্রতত্র অনুমোদন ছাড়া করে তাদের লাইন কেটে দেওয়া হবে।

নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দেওয়া সমস্যা হচ্ছে, গ্যাস দেওয়া সমস্যা হচ্ছে। অপরিকল্পিতভাবে করা তো, যার কারণে আমাদের সমস্যা হচ্ছে। তারা ভবিষ্যতে পরিকল্পিত শিল্প এলাকায় শিফট করতে পারেন।

 

29 জন পড়েছেন
শেয়ার করুন