উত্তরে ফসলী জমি নষ্ট

মতলব উত্তরে ফসলী জমি নষ্ট করে ড্রেজার পাইপ স্থাপনে কৃষকের প্রতিবাদ

মতলব উত্তর প্রতিনিধি :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ফসলী জমি নষ্ট করে ড্রেজার পাইপ স্থাপন করায় প্রতিবাদ করেছে সানকিভাঙ্গা এলাকায় কৃষকরা। উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসানের কাছে অবৈধ ড্রেজার ও পাইপ অপসারণের জন্য আবেদন করেছেন অর্ধশতাধিক কৃষক।

জহিরাবাদ ইউনিয়নের ৪ ও ৫নং ওয়ার্ডের সানকিভাঙ্গা গ্রামের উত্তর সানকিভাঙ্গা বিলের ধান ও পাট ক্ষেতের ফসল নষ্ট করে অবৈধভাবে ড্রেজার ও পাইপ স্থাপন করে খোরশেদ আলম স্বপন মল্লিক, শেখ ফরিদ মল্লিক ও মহসিন খান’সহ অন্যান্যরা।

মঙ্গলবার (২৯ জুন) সকালে সানকিভাঙ্গা গ্রামের কৃষক-কৃষাণীরা জমিতে নেমে প্রতিবাদ জানান।

কৃষক আবু ছালেক, দিলু, আবদুস ছাত্তার, ময়নুল হক, সেলিম প্রধান জানান, একটি প্রভাবশালী মহল আমাদের বোরো ধান ও পাট ক্ষেতের উপর দিয়ে ড্রেজার পাইপ স্থাপন করায় ধান ও পাট নষ্ট হচ্ছে। ক্ষেতের উপর বালু পরে ফসলের ব্যাপক ক্ষতি আশংকা করছি।

স্বপন মল্লিক বলেন, বাল্কহেড থেকে পাইপ যোগে বিভিন্ন স্থান ভরাট করার জন্য বালু নেয়ার জন্য এ পাইপ দেয়া হয়। প্রশাসনিক ভাবে মানা করলে বন্ধ করে দেয়া হবে।

মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান বলেন, পাইপ ফিটিং না করার জন্য নির্দেশ দেয়া হয়েছে। পাইপ খুলে নেয়ার জন্য বলা হয়েছে।

প্রচ্ছদের ছবি : চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ফসলী জমি নষ্ট করে ড্রেজার পাইপ স্থাপন করায় প্রতিবাদ করেছে সানকিভাঙ্গা এলাকায় কৃষকরা।

23 জন পড়েছেন
শেয়ার করুন