house

মতলব উত্তরে ভূমিহীনদের জন্য প্রস্তুত হচ্ছে নান্দনিক ৩০ ঘর

গোলাম নবী খোকন : আশ্রয়ণে অধিকার, শেখ হাসিনার উপহার-এ প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ভূমিহীনদের জন্য প্রধানমন্ত্রীর অগ্রাধিকার আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় প্রস্তুত হচ্ছে নান্দনিক ৩০টি ঘর।

বুধবার (৯ জুন) সকালে উপজেলার সাদুল্লাপুর ও গজরা ইউনিয়নে নির্মাণাধীন ঘরের কাজ পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান। এসময় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আওরঙ্গজেব উপস্থিত ছিলেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয় সূত্রে জানা যায়, এই প্রকল্পের আওতায় ১ লাখ ৯০ হাজার টাকা ব্যয়ে প্রতিটি বাড়ি নির্মাণ করা হবে। ৪৩৫ বর্গফুটের প্রতিটি ঘরে রয়েছে দুটি বেড রুম, টয়লেট, রান্নাঘর ও একটি বারান্দা। ঘর ও আশপাশের জমি মিলিয়ে দুই শতক জমি দেওয়া হবে উপকারভোগী প্রতিটি পরিবারকে। টিনসেডের এই ঘরে একটি পরিবার স্বাচ্ছন্দে বসবাস করতে পারবে। ৩০টি পরিবারের সুপেয় পানির জন্য বসানো হয়েছে গভীর নলকুপ। বিদ্যুৎ সংযোগের কাজও চলমান রয়েছে।

আগামী ২০জুন প্রধানমন্ত্রী উদ্বোধনের পরেই নির্বাচিত ভূমিহীনদের কাছে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী শরিফুল হাসান বলেন- আমরা হতদরিদ্রদের জন্য প্রাপ্ত ঘর নির্মাণের জন্য আমরা সার্বক্ষণিক তদারকি করেছি। ঘরগুলো নির্মাণ প্রায় শেষ পর্যায়ে। সেই ঘরগুলো মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ভূমি ও আশ্রয়হীনদের মধ্যে হস্তান্তর করা হবে। নির্ধারিত নকশা অনুযায়ী কাজের মান ঠিক রেখেই এসব ঘর তৈরি করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

শেয়ার করুন