উত্তরে ভূমিহীন গৃহহীন ৩০ পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন

মতলব উত্তরে ভূমিহীন-গৃহহীন ৩০ পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন

মতলব উত্তর ব্যুরো : প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার (২০ জুন) সকালে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী তাঁর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন।

এরপর চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ৩০ ভ‚মিহীন ও গৃহহীনকে জমির দলিল, ঘরের চাবি তুলে দেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ কুদ্দুস, উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান।

এ সময় উপজেলা ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) আফরোজা হাবিব শাপলা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আওরঙ্গজেব, সুলতানাবাদ ইউপি চেয়ারম্যান হাবিবা ইসলাম সিফাত, সাদুল্লাপুর ইউপি চেয়ারম্যান লোকমান আহমেদ মুন্সি, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান প্রধান, উপজেলা যুবলীগের প্রচার সম্পাদক রেফায়েত উল্লাহ দর্জি’সহ উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক ও সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে এসব পরিবারের মধ্যে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী। এসময় তিনি জানান, দুঃস্থ মানুষগুলোর ঘর যাতে মানসম্পন্ন হয়, সে বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে তদারকি করা হচ্ছে।

প্রশাসনের কর্মকর্তা এবং জনপ্রতিনিধিরা ঘর নির্মাণে অতুলনীয় কাজ করেছে বলেও জানান শেখ হাসিনা। খুব শিগগিরই আরও এক লাখ নতুন ঘর তৈরি করে দেয়া হবে বলেও জানান তিনি। আনুষ্ঠানিক বক্তব্য শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন।

প্রচ্ছদ ছবি :
মতলব উত্তরে ভূমিহীন-গৃহহীন ৩০ পরিবারকে গৃহের চাবি তুলে দেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ কুদ্দুস, উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান।

শেয়ার করুন