প্রধানমন্ত্রীর উপহার ‘স্বপ্নের ঠিকানা

হাইমচরে প্রধানমন্ত্রীর উপহার ‘স্বপ্নের ঠিকানা’ পেলেন ভূমিহীন-গৃহহীন ২০ পরিবার

সাহেদ হোসেন দীপু :
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল দেশের কোনো মানুষ আশ্রয়হীন থাকবে না। পিতার সেই স্বপ্ন পূরণে মুজিববর্ষ উপলক্ষে সারাদেশের গৃহহীন-ভূমিহীনদের ‘স্বপ্নের ঠিকানা’ উপহার দিলেন বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২য় পর্যায়ে হাইমচর উপজেলায় গৃহহীন ভূমিহীন আরও ২০ টি পরিবারসহ সারাদেশে ৫৩ হাজার ৩৪০ ভূমিহীন-গৃহহীন পরিবার পেলেন এই উপহার স্বপ্নের ঠিকানা।

রবিবার ২০ জুন সকালে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অনুষ্ঠানে তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়াল পদ্ধতিতে যুক্ত হয়ে ঘর হস্তান্তরের উদ্বোধন করেন। ভূমি ও গৃহ নির্মান উদ্বোধন শেষে হাইমচর উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পটোয়ারী, উপজেলা নির্বাহী অফিসার চাই থোয়াইহলা চৌধুরী। উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী বলেন, অত্যান্ত আনন্দের বিষয় সারাদেশের ন্যায় আমাদের হাইমচরেও ভ’মিহীন গৃহহীন ২০টি পরিবার জমিসহ ঘর পাচ্ছে। যে ঘরে পরিবার পরিজন নিয়ে সুন্দর ভাবে জীবনযাপন করতে পারবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স¦প্ন পুরনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। যে সকল মানুষ ভূমিহীন ঘরহীন মানুষ, অন্য জায়গায় বাসা বাড়িতে বাড়া থাকে পথে ঘাটে বসবাস করে তাদেরকে জমিসহ ঘরের ব্যবস্থা করে দিয়ে পিতার স্বপ্ন পুরন করছে। তিনি বলেন, দেশের একটি মানুষ যেন আশ্রয়হীন না থাকে সে লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।

তিনি হাইমচর উপজেলার সর্বস্তরের জনগনের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দ ও শুভেচ্ছা জানান।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার ভূমি রিগেন চাকমা, হাইমচর প্রেসক্লাব সভাপতি খুরশিদ আলম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আমিনুর রশিদ, নীলকমল উপি চেয়ারম্যান সালাউদ্দিন সরদারসহ অতিথিবৃন্দ।

পরে নীলকমল ইউনিয়নের ২০টি পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার ভূমি ও গৃহ প্রদান করেন উপজেলা পষিদ চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী ও নির্বাহী অফিসার চাই থোয়াইহলা চৌধুরীসহ অতিথিবৃন্দ।

প্রচ্ছদের ছবি : হাইমচরে প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর হস্তারন্তর করছেন অতিথিবৃন্দ।

 

শেয়ার করুন