স্বাস্থ্য

হাইমচরে শিশুদের ঘরের তৈরী পুষ্টিকর খাবার বিষয়ক উঠান বৈঠক

হাইমচর ব্যুারো :
২০২০-২১ অর্থ বছরে এইচপি এনএসপি কর্মসুচীর আওতায় জাতীয় পুষ্টিসেবা (এনএনএস) ও জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান( আইপিএইচএন) কতৃক আয়োজিত প্রমোশন অব হোম বেইজড কমপ্লিমেন্টরি ফিডিং কার্যক্রমের মাধ্যমে হাইমচরে একযোগে ১১টি কমিউনিটি ক্লিনিকে শিশুদেরকে ঘরের তৈরী পুষ্টিকর খাবার এর গুরুত্ব নিয়ে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

এসব বৈঠকে অসংখ্য মা-বোন উপস্থিত ছিলেন।

বৈঠক অনুষ্ঠানে শিশুর ঘরের পুষ্টিকর খাবারের গুরুত্ব ও প্রয়োজনীয়তা তুলে ধরে প্রধান অতিথীর বক্তব্য রাখেন হাইমচর উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ বেলায়েত হোসেন।

এসময় তিনি বলেন, মহামারী করোনার সময় শিশু ও গর্ভবতী মায়েদের পুষ্টিকর সুষম খাবার গ্রহন নিশ্চিত করার মাধ্যমে শিশু মৃত্যু ও মাতৃমৃত্যু হার কমিয়ে আনতে পারলেই সুস্থ্য জাতি গঠন করা সম্ভব হবে। আর সে লক্ষ্যেই সরকারের স্বাস্থ্য বিভাগ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ইতিপূর্বে একই সংস্থার আওতায় হাইমচরের প্রতিটি কমিউনিটি ক্লিনিকে গর্ভবতী মা’দের পুষ্টিকর খাবার নিশ্চিতকরনে সচেতনতামুলক সভা অনুষ্ঠিত হয়েছে।

এসকল কর্মসুচীতে উপস্থিত ছিলেন ইউএইচএফপি ডাঃ মোহাম্মদ বেলায়েত হোসেন সহ স্বাস্থ্য বিভাগের মাঠ পর্যায়ের কর্মকর্তা ও সিএইচসিপিগন।

শেয়ার করুন