খাদ্য নিরাপত্তা

হাজীগঞ্জে খাদ্যনিরাপত্তা আইনে ৬টি মামলা

হাজীগঞ্জ প্রতিনিধি :
চাঁদপুরে হাজীগঞ্জে খাদ্য নিরাপত্তা আইন ২০১৩ বিভিন্ন ধারায় ৬টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। চাঁদপুর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজীগঞ্জ উপজেলা স্যানেটারী কর্মকর্তা ও নিরাপদ খাদ্য পরিদর্শক শামসুল ইসলাম রমিজ চলতি বছরে উপজেলার বিভিন্ন বাজার ঘুরে এ ৬টি মামলা দায়ের করেন।

মামলায় জড়িত প্রতিষ্ঠানগুলো হচ্ছে উপজেলার ৬নং বড়কূল পূর্ব ইউনিয়নের রায়চোঁ বাজারের মজিব ষ্টোর ও গৌতম ষ্টোর , পৌর এলাকার বলাখাল বাজারের মীর রহমান বেকারী, দ্বাদশগ্রাম ইউরিয়নের চেঙ্গাতলী বাজারের দুলাল ষ্টোর, বাকিলা বাজারের সায়েদ সুপার সোর্প ও আলমগীর ষ্টোর।

এসব প্রতিষ্ঠানের বেশীভাগ মেয়াদ উক্তিন্ন খাদ্য, নিষিদ্ধ রং ও কেমিকেল ব্যবহার, পরিবেশ সম্মত খাবার পরিবেশনের ব্যবস্থা না থাকায় মামলাগুলো দায়ের করা হয়েছে বলে জানান দায়িত্বরত কর্মকর্তা জসিম উদ্দিন।

এছাড়াও নিরাপদ খাদ্র নিরাপত্তা আইনে দায়িত্বরত স্যানেটারী কর্মকর্তারা উপজেলার প্রায় ছোট বড় বাজার গুলোতে নিয়মিত মনিটরিং অব্যাহত রেখেছে।

এ বিষয়ে হাজীগঞ্জ উপজেলা স্যানেটারী কর্মকর্তা ও নিরাপদ খাদ্য পরিদর্শক শামসুল ইসলাম রমিজ বলেন, আগামিতে আমাদেরকে পুলিশের পোর্স দেওয়া হবে, তখন খাদ্য নিরাপত্তা আইনো এ ধরনের অভিযান নিয়মিত চলমান থাকবে।

 

শেয়ার করুন