রিপোর্ট খাদ্যের মান হাজীগঞ্জ

হাজীগঞ্জে খাদ্যের মান যাচাইয়ে নিরাপদ খাদ্য অধিদপ্তরের নমুনা সংগ্রহ

হাজীগঞ্জ প্রতিনিধি : : চাঁদপুরের হাজীগঞ্জে খাদ্যের মান যাচাই করতে নমুনা সংগ্রহ করতে মাঠে নেমেছেন নিরাপদ খাদ্য অধিদপ্তর ।

বাংলাদেশ নিরাপদ খাদ্য অধিদপ্তর কর্তৃক খাদ্যের মান যাচাই বাচাইয়ের জন্য নমুনা সংগ্রহে নেমেছে চাঁদপুর নিরাপদ খাদ্য অধিদপ্তর ।

০৭ জুন (সোমবার) সকালে নিরাপদ খাদ্য অফিসার মুতাসির মাহমুদের নেতৃত্বে নমুনা সংগ্রহের কাজ শুরু হয় ।

এ সময় হাজীগঞ্জ বাজারের বিভিন্ন দোকান থেকে হলুদ, মরিচ, বেসন, গুড় এই কয়টি আইটিমের মোট ১০ টি নমুনা সংগ্রহ করা হয় ।

প্রত্যেক দোকানের সংগ্রহিত নমুনার দুইভাগ করে এক ভাগ প্যাকেজিং করে দোকানদারের কাছে জমা রাখা হয় ।

ব্যবসায়ী লিটন পাটওয়ারী বলেন,-খাদ্যের গুণগত মান যাছাই করলে আমাদের জন্য ভালো। এতে করে অসাধু ব্যবসায়িদের মুখোশ উন্মোচন হবে এবং ভোক্তারা ভেজাল খাবার থেকে মুক্তি পাবে । আমরা চাই এই কার্যক্রম অব্যাহত থাকুক ।

নিরাপদ খাদ্য অফিসার মুনতাসির মাহমুদ বলেন, এটা আমাদের নিয়মিত কাজের একটা অংশ । খাদ্যের গুণগত মান ঠিক রেখে মানসম্মত খাবার ভোক্তাদের সরবরাহ করতে আমাদের এমন কাজ অব্যাহত থাকবে । আজ আমরা হলুদ,মরিচ,বেসন,গুড়ে এই চারটি আইটেমের নমুনা সংগ্রহ করেছি এবং আগামীতে আমরা আরো অন্যান্য আইটেমের নমুনা সংগ্রহ করবো । এই সংগ্রহীত নমুনা ল্যাব টেষ্টের জন্য ঢাকায় পাঠানো হবে ।

এ সময় আরো উপস্থিত ছিলেন হাজীগঞ্জ স্যানেটারি ইন্সপেক্টর সামছুল ইসলাম রমিজ, সহকারী স্যানেটারি ইন্সপেক্টর জসিম উদ্দিন, হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মহিউদ্দিন আল আজাদ, সাধারন সম্পাদক এনায়েত মজুমদারসহ অন্যান্য সাংবাদিকবৃন্দু ।

17 জন পড়েছেন
শেয়ার করুন