জাহাঙ্গীর

আ.লীগের উপকমিটির পদ খোয়ালেন হেলেনা জাহাঙ্গীর

নিজস্ব প্রতিবেদক :

‘চাকরিজীবী লীগ’ গঠন করে আলোচনায় আসা বিশিষ্ট ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীরকে আওয়ামী লীগের মহিলা বিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্যপদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

শনিবার রাতে আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এই তথ্য নিশ্চিত করেছেন।

রোটারি ক্লাবের সঙ্গে সম্পৃক্ত হেলেনা জাহাঙ্গীর পোশাক শিল্পের ব্যবসার সঙ্গে জড়িত। মূলত তার স্বামী প্রতিষ্ঠিত একজন ব্যবসায়ী। হেলেনা জাহাঙ্গীর ২০১৫ সালে ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র নির্বাচন করার জন্য গোটা এলাকা পোস্টারে সয়লাব করেছিলেন। সেখান থেকেই মূলত তিনি আলোচনায় আসেন।

মেয়র পদে আর নির্বাচন না করলেও পরবর্তী সময়ে আওয়ামী লীগের নানা পেশাজীবী সংগঠনের সঙ্গে ওঠাবসা করতে দেখা যায় হেলেনা জাহাঙ্গীরকে।

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের নির্বাচনে তিনি সরকার সমর্থক প্যানেল থেকে নির্বাচনও করেন। সবশেষ তিনি কুমিল্লা-৫ আসন থেকে উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহ করেছিলেন। যদিও তাকে মনোনয়ন দেয়া হয়নি।

সম্প্রতি বাংলাদেশ আওয়ামী ‘চাকরিজীবী লীগ’ গঠন করে সমালোচনার মুখে পড়েন আলোচিত এই নারী। বিষয়টি নিয়ে দলের ভেতরে-বাইরে বেশ সমালোচনা হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে তোলপাড় সৃষ্টি হলে দলের উপকমিটিতে তার সদস্যপদ বাতিলের সিদ্ধান্ত হয়।

21 জন পড়েছেন
শেয়ার করুন