borhan

‘কলাকান্দাকে একটি আলোকিত মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে চাই’

নিজস্ব প্রতিবেদক :
১৪টি ইউনিয়ন পরিষদ ও ছেংগারচর পৌরসভা নিয়ে গঠিত মতলব উত্তর উপজেলা। এর মধ্যে ৬নং কলাকান্দা ইউনিয়ন পরিষদ অন্যতম।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে মতলব উত্তর উপজেলা করাকান্দা ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী বোরহান উদ্দিন সরকার। তিনি কলাকান্দা ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহŸায়ক হিসেবে যুবলীগকে শক্তিশালী করার চেষ্টা করছেন। বোরহান উদ্দিন সরকার ছেংগাচর সরকারী ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের মাধ্যমে ছাত্র জীবন থেকে সক্রিয় ছিলেন। পাশাপাশি তিনি শিক্ষাপ্রতিষ্ঠানের সাথে জড়িত থেকে শিক্ষা বিস্তারে অগ্রণী ভূমিকা রাখছেন। তিনি বিভিন্ন সামাজিক সেবামূলক সংগঠনের সাথে জড়িত।

একান্ত সাক্ষাতকারে বোরহান উদ্দিন সরকার বলেন, আসন্ন কলাকান্দা ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হলে শাসক নয় জনগনের সেবক হয়ে কাজ করবেন। ইউনিয়নকে মাদক সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত করতে সকলকে সাথে নিয়ে কাজ করবেন তিনি।

বোরহান উদ্দিন সরকার শৈশবকাল থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর জয় বাংলা-জয় বঙ্গবন্ধু শ্লোগানে আকৃষ্ট হয়ে দীর্ঘ রাজনীতির পথ চলা। তিনি রাজনীতি জীবনের শুরু পাশাপাশি কলাকান্দা ইউনিয়নর জনগনের সুখে-দুঃখে সর্বদা পাশে রয়েছেন। বোরহান উদ্দিন সরকার রাজনীতি জীবনে অনেক ষড়যন্ত্র মিথ্যা মামলা, হামলা হয়রানি নির্যাতন শিকার হলেও তার সাংগঠনিক কার্যক্রমকে থেমে রাখেননি।

তিনি জোর দিয়ে বলেন, যে জাতি বেশি শিক্ষিত সে জাতি বেশি উন্নত তিনি সুশিক্ষার নিশ্চিত করতে জনগণকে সোচ্চার ভূমিকা রাখার আহবান জানান। বোরহান উদ্দিন সরকার কলাকান্দা ইউনিয়নের মানুষের সুখ দুঃখ হাসি কান্নাকে তিনি আপন চিত্তে গ্রহন করে। তাদের সেবা করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন নিরলসভাবে।

তিনি বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও দলীয় কর্মকান্ড সহ একটি অসা¤প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ গড়ার লক্ষ্যে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। তিনি আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে দীর্ঘদিন দলীয় নেতাকর্মীসহ সাধারন মানুষের সাথে মতবিনিময় ও গণসংযোগ করে যাচ্ছেন।

এই প্রতিবেদকের সাথে আলাপ কালে তিনি জানান, শেখ হাসিনা উন্নয়নের রোল মডেল। জাতীয় সংসদের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডভোকেট নুরুল আমি রুহুল আমার রাজনৈতিক অভিভাবক। তিনি এমপি হওয়ার পর কোটি টাকার রাস্তাঘাট, ব্রিজ, কালভার্ট, স্কুল, কলেজ, মাদ্রাসা, মন্দির, উন্নয়ন সাধন করেছেন। তার মতন এমপি মতলব উত্তরবাসী আর পাবে কিনা তিনি সন্দেহ প্রকাশ করেন।

উদীয়মান সমাজ সেবক বোরহান উদ্দিন সরকার বলেন, আমি নির্বাচিত হতে পারলে স্বচ্ছ ও জবাবদিহিতামূলক গ্রামীণ অবকাঠামোগত উন্নয়ন তথা অগ্রাধিকার ভিত্তিতে রাস্তাঘাট, কালভাট, মসজিদ মন্দির, শিক্ষা প্রতিষ্ঠান, বেকার যুবক যুবতিদের যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী করে তোলার কাজ করব। নারী ও শিশু নির্যাতন, সন্ত্রাস, বাল্য বিবাহ এবং মাদক, ইভটিজিং বিরুদ্ধে এলাকার লোকজনকে সাথে নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলবো। সর্বোপরি সকলের সহযোগীতায় কলাকান্দা ইউনিয়নকে একটি আলোকিত মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে চাই। সে জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

 

শেয়ার করুন