করোনায় ক্ষতিগ্রস্তদের ত্রাণ সহায়তা

কলাকান্দায় করোনায় ক্ষতিগ্রস্তদের ত্রাণ সহায়তা

মতলব উত্তর প্রতিনিধি :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার কলাকান্দা ইউনিয়নে করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্থদের মাঝে প্রধানমন্ত্রী ত্রাণ সহায়তা প্রদান করেন ইউএনও গাজী শরিফুল হাসান।

বৃহস্পতিবার (৮ জুলাই) সকালে কলাকান্দা ইউনিয়নে ৫শ’ জন দুস্থ ও করোনায় ক্ষতিগ্রস্থকে ৫শ’ টাকা করে প্রদান করা হয়। এ সময় উপস্থিত বাংলাদেশ সেনা বাহিনীর ক্যাপ্টেন ফয়সাল, কলাকান্দা ইউপি সচিব শ্যামল চন্দ্র দাস, ইউপি সদস্য মোহন ছৈয়াল, সিরাজুল ইসলাম, সফিকুল ইসলাম।

মানুষের জীবন রক্ষার পাশাপাশি অর্থনীতি, জীবন-জীবিকা যাতে সম্পূর্ণরূপে ভেঙে না পড়ে সেদিকে আমরা কঠোর দৃষ্টি রাখছি। লকডাউন ঘোষণার পর থেকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে অস্থায়ী কর্মহীন, প্রতিবন্ধী, দিনমজুর, রিকশা ও ভ্যানচালক, পরিবহন শ্রমিক, হিজড়া এবং ভিক্ষুকসহ বিভিন্ন স¤প্রদায় ও পেশার মানুষ ক্ষতিগ্রস্ত হয়।

লকডাউনের শুরু থেকে প্রধানমন্ত্রীর নির্দেশে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এসব ক্ষতিগ্রস্ত মানুষকে সহায়তা দিচ্ছে।

ইউএনও গাজী শরিফুল হাসান বলেন, এসব উদ্যোগের পাশাপাশি সরকারের বিভিন্ন সংস্থা সামাজিক নিরাপত্তা কার্যক্রম অব্যাহত রেখেছে এবং অনেক ক্ষেত্রে কার্যক্রম আরও স¤প্রসারণ করেছে। যাতে সাধারণ মানুষের কোনো কষ্ট না হয়।

মধ্যবিত্তদের গোপনে সহায়তা দিতে সরকারের ৩৩৩ কল সেন্টার চালুর কথা উল্লেখ করে ইউএনও বলেন, সরকার মূলত মধ্যবিত্ত শ্রেণির লোকদের লক্ষ্য করে একটি কল সেন্টার নম্বর-৩৩৩ পরিষেবা চালু করেছে। যারা দ্বিধান্বিত ও বিব্রত, যারা সহায়তা চাইতে পারে না, এটি মূলত তাদের জন্য।

তিনি বলেন, কেউ যদি ৩৩৩ নম্বরে কল করে সাহায্য চান, উপজেলা প্রশাসন তাঁদের পরিচয় গোপন করে সহায়তা দেবে।

প্রচ্ছদের ছবি: চাঁদপুরের মতলব উত্তর উপজেলার কলাকান্দা ইউনিয়নে করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্থদের মাঝে প্রধানমন্ত্রী ত্রাণ সহায়তা প্রদান করেন ইউএনও গাজী শরিফুল হাসান।

শেয়ার করুন