comilla কুমিল্লায় অধ্যাপক আলী আশরাফ এমপির ২য় জানাজা সম্পন্ন

কুমিল্লায় অধ্যাপক আলী আশরাফ এমপির ২য় জানাজা সম্পন্ন

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা ব্যুরো।। ৩১ জুলাই ২০২১
কুমিল্লার চান্দিনা উপজেলা থেকে পাঁচবারের নির্বাচিত সংসদ সদস্য, সরকারি প্রতিশ্রæতি বাস্তবায়ন সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ও সাবেক ডেপুটি স্পিকার, বর্ষিয়ান আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোঃ আলী আশরাফ এর দ্বিতীয় জানাজা সকাল সোয়া ১১ টায় চান্দিনা উপজেলা সদরের মহিলা কলেজ মাঠে অনুষ্ঠিত হয়েছে।

জানাজার আগে এলডিপির মহাসচিব সাবেক প্রতি মন্ত্রী ড. রেদোয়ান আহমেদ, কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, পুলিশ সুপার ফারুক আহমেদ, চান্দিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুন নাহারসহ বিভিন্ন রাজনীতিনৈতিক, সামাজিক নেতৃবৃন্দ এবং চান্দিনার সর্বস্তরের জনগণ ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন মরহুমের কফিনে।

বাদ জোহর উপজেলার নবাবপুর উচ্চ বিদ্যালয় মাঠে তৃতীয় এবং বাদ আসর তাঁর নিজ বাড়ি গল্লাই গ্রামে চতুর্থ জানাজা ও রাষ্ট্রীয় মর্যাদা প্রদান শেষে পারিবারিক কবরস্থানে তাঁর মরদেহ দাফন করা হবে।

এর আগে ৩০ জুলাই শুক্রবার বিকেল সাড়ে তিনটায় রাজধানীর স্কয়ার হাসপাতালে নিউমোনিয়া জনিত রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।) মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর।

আলী আশরাফ ছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি। ১৯৭০ থেকে এ পর্যন্ত ৫ বার এমপি নির্বাচিত হন তিনি। স্বতন্ত্র হিসেবে ১ বার এবং আওয়ামী লীগ থেকে ৪ বার জয়ী হন।

২০০০ সালে ডেপুটি স্পিকারের দায়িত্ব পালন করেন তিনি। এছাড়া তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনা সম্পাদকের দায়িত্ব পালন করেন।

প্রবীণ এই নেতার মৃত্যুতে রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থ মন্ত্রী আ.হ.ম. মোস্তফা কামাল, স্থানীয়সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলামসহ বিশিষ্ট জনেরা শোক প্রকাশ করেন। তার নির্বাচনী এলাকা কুমিল্লার চান্দিনায় নেমে আসে শোকের ছায়া।

19 জন পড়েছেন
শেয়ার করুন