গণটিকা

চাঁদপুরে গণটিকা প্রদান কর্মসূচি শুরু হচ্ছে ৭ আগস্ট

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে আগামী ৭ আগস্ট থেকে গণটিকা কর্মসূচির মাধ্যমে সপ্তাহব্যাপী বিভিন্ন টিকাকেন্দ্রে করোনার টিকা (ভ্যাকসিন) প্রদান করা হবে। চাঁদপুর জেলার বিভিন্ন ইপিআই টিকাদান কেন্দ্রগুলোতে টিকা গ্রহীতারা করোনার এই টিকা নিতে পারবেন বলে চাঁদপুর সিভিল সার্জন সূত্রে জানা গেছে।

আগামী ৭ আগস্ট থেকে এই সপ্তাহব্যাপী গণটিকা কর্মসূচি শুরু করা হবে। এতে চাঁদপুর শহরের বিভিন্ন পাড়া-মহল্লা এবং বিভিন্ন ইউনিয়নের গ্রাম অঞ্চলের লোকজন খুব সহজেই হাতের নাগালেই এই করোনার টিকা গ্রহণ করতে পারবেন।

এদিকে গত কয়েক দিন ধরে চাঁদপুরে হঠাৎ করোনার রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় টিকা কেন্দ্রে ভ্যাকসিন গ্রহীতাদের ব্যাপক ভিড় লক্ষ্য করা গেছে। টিকা গ্রহিতাদের সংখ্যা বেড়ে যাওয়ায় নারী-পুরুষরা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকা গ্রহণ করতে দেখা যায়।

বুধবার সকাল থেকে চাঁদপুর শহরের লেডি প্রতিমা মিত্র বালিকা উচ্চ বিদ্যালয়ের দু’টি কক্ষে নারীদেরকে আলাদাভাবে করোনার টিকা (ভ্যাকসিন) প্রদানের ব্যবস্থা করেছেন চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়।

চাঁদপুরের সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ জানান, স্বাস্থ্যবিভাগ থেকে গণটিকার কর্মসূচির মাধ্যমে সারা দেশব্যাপী ৫০ লাখ মানুষকে করোনার টিকা দেয়ার টার্গেট গ্রহণ করা হয়েছে। তারই প্রেক্ষিতে চাঁদপুরেও আগামী ৭ আগস্ট থেকে এই গণটিকা কর্মসূচি শুরু করা হবে।

তিনি জানান, চাঁদপুরে পূর্বে যেসব ইপিআই টিকাদান কেন্দ্র গুলো রয়েছে, সেসব কেন্দ্রগুলোকেই করোনার টিকা কেন্দ্র হিসেবে ব্যবহার করা হবে। ওইসব কেন্দ্রগুলোতে এক সপ্তাহ যাবত স্বাস্থ্যকর্মীরা সাধারণ মানুষকে করোনার ভ্যাকসিন প্রদান করবেন।

তিনি আরো জানান, সারা বাংলাদেশে সর্বমোট ৫০ লাখ মানুষকে টিকা প্রদানের টার্গেট গ্রহন করা হয়েছে। তবে চাঁদপুরে কতজনকে টিকা প্রধানের টার্গেট রয়েছে তা এখনও সিদ্ধান্ত নেয়া হয়নি। এ বিষয়ে আগামী সপ্তাহে মাল্টিপ্লানের মাধ্যমে চাঁদপুরে কত জনকে টিকা প্রদান করবেন তার টার্গেটের সিদ্ধান্ত নেয়া হবে বলে তিনি জানিয়েছেন।

23 জন পড়েছেন
শেয়ার করুন