chandpur cheking

চাঁদপুরে বিনা প্রয়োজনে রাস্তায় বের হলেই জরিমানাসহ রোদে দাঁড় করিয়ে শাস্তি

নিজস্ব প্রতিবেদক :
সরকার ঘোষিত ১৪ দিনের কঠোর লকডাউন বাস্তবায়নে চাঁদপুরে কঠোর অবস্থানে রয়েছেন সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও আনসার সদস্যরা। মানুষের অযথা বাইরে ঘোরাঘুরি বন্ধ ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত মাঠে কাজ করছেন তারা।

এদিকে চাঁদপুরে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় সোমবার (২৬ জুলাই) থেকে সড়কগুলোতে রিকশা ও মোটরসাইকেল চলাচলও বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

এ নির্দেশনা অমান্যকারীদের গুনতে হচ্ছে জরিমানা। একই সঙ্গে অপ্রয়োজনে রাস্তায় বের হওয়া লোকজনকে রোদে দাঁড় করিয়ে সাময়িক শাস্তিসহ জরিমানা করছে জেলা প্রশাসন ও সেনাবাহিনী।

দুপুরে চাঁদপুর শহরের বাসস্ট্যান্ড ও ওয়্যারলেস বাজার এলাকায় মাস্ক ছাড়া এবং অপ্রয়োজনে বাইরে বের হওয়ার অপরাধে কয়েকজনকে রোদের মধ্যে দাঁড় করিয়ে শাস্তি দেয় প্রশাসন ও সেনাবাহিনী।

এ সময় চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, সহকারী কমিশনার (ভূমি) হেলাল চৌধুরী, সেনাবাহিনীর কুমিল্লা অঞ্চলের ক্যাপ্টেন কাজী ফয়সাল আহমেদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুন নাহার প্রমুখ উপস্থিত ছিলেন ।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ বলেন, কঠোর লকডাউনের মধ্যে অপ্রয়োজনে রাস্তায় বের হওয়া লোকজনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হচ্ছে। এদের মধ্যে অধিকাংশই পথচারী, মোটরসাইকেল ও রিকশার যাত্রী। করোনা পরিস্থিতি খারপ থাকায় জেলা প্রশাসন থেকে রিকশা ও মোটরসাইকেলও বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এ জন্য অপ্রয়োজনে রাস্তায় চলাচলকারী ব্যক্তিদেরকে সেনাবাহিনীর মাধ্যমে রোদে দাঁড় করিয়ে সাময়িক শাস্তি দেওয়া হয়েছে।

18 জন পড়েছেন
শেয়ার করুন