birthday rony report

চাঁদপুর রিপোর্টের উপদেষ্টা সম্পাদক সাইফুল ইসলাম রণি’র জন্মদিন আজ

স্টাফ রিপোর্টার, চাঁদপুর :

দেশের জনপ্রিয় নিউজ পোর্টাল ‘ চাঁদপুর রিপোর্ট’ এর উপদেষ্টা সম্পাদক, বিশিষ্ট সাংবাদিক, গণমাধ্যম সংগঠক ও জাতীয় সাংবাদিক ঐক্য পরিষদ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক লায়ন মো. সাইফুল ইসলাম রনির আজ ৩৮ তম জন্মদিন।

তাঁর জন্মদিনে বিভিন্ন গণমাধ্যম, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে জন্মদিনের নিরন্তর শুভেচ্ছা ও শুভকামনা জানানো হয়েছে ।

সাইফুল ইসলাম রণি ১৯৮৩ সালের এই দিনে তিনি ইলিশের বাড়ি চাঁদপুর জেলার, মতলব দক্ষিণ উপজেলার বদরপুর গ্রামে সম্ভান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম আলহাজ্ব মোঃ আবদুস ছামাদ মাষ্টার, মাতার নাম মোসাঃ রানু আকতার।

সাইফুল ইসলাম রণি শিক্ষা জিবনের পাশাপাশি ২০০৪ সাল থেকে চাঁদপুরের স্থানীয় দৈনিক চাঁদপুর প্রবাহ পত্রিকার মধ্য দিয়ে সাংবাদিকতা শুরু করেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি একাধিক জাতীয় দৈনিক, সাপ্তাহিক, মাসিক ও লিটন ম্যাগাজিনে অসংখ্য গল্প, ছড়া, কবিতা প্রকাশিত হয়েছে।

পরবর্তীতে তিনি জাতীয় দৈনিক আমাদের সময়, দৈনিক জনতা, দৈনিক বর্তমান বাংলা, দৈনিক এশিয়া বানী, দৈনিক আজকের প্রভাত, সংবাদ বিডিসহ স্থানিয় দৈনিক সাপ্তাহিক পত্রিকায় গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

বর্তমানে তিনি ঢাকা থেকে প্রকাশিত সরকারী মিডিয়া তালিকাভুক্ত দৈনিক ‘মাতৃভূমির খবর’ পত্রিকার সিনিয়র সহকারি সম্পাদক, জনপ্রিয় নিউজ পোর্টাল “বিডিপি নিউজ ও সাপ্তাহিক পাঠক সংবাদ পত্রিকার সম্পাদক হিসেবে দায়িত্বে রয়েছেন।

এ ছাড়াও তিনি- তার বাবার নামে প্রতিষ্ঠিত আব্দুস সামাদ মেমোরিয়াল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বাংলাদেশ গ্রোসারী বিজনেজ এসোসিয়েশন এর নির্বাচিত ডাইরেক্টর, প্রেস এসোসিয়েশন অব বাংলাদেশ’র সহ-সভাপতি, স্বপ্নীলকন্ঠ সাহিত্য সাংস্কৃতিক পরিষদের সাধারণ সম্পাদক, বাংলাদেশ লেখক ফোরামের সহ-সভাপতি, চর্যাপদ সাহিত্য একাডেমির সহ-সভাপতি, বদরপুর ইসলামি সমাজকল্যাণ পাঠাগারের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, বদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়৷ ব্যবস্থাপনা কমিটির সভাপতি, নিরাপদ সড়ক চাই এর কেন্দ্রীয় সদস্য সহআরও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন।

তাঁর ঘনিষ্ঠ এক বন্ধ জানিয়েছেন, সাইফুল ইসলাম রনি অত্যন্ত ভালো এবং সাদা মনের মানুষ। অনেক সৃজনশীল। দেশের গণমাধ্যমে তার মতো মেধাবী সংগঠক প্রয়োজন।

সাইফুল ইসলাম রনি বলেন- প্রথমেই সকল প্রশংসা জ্ঞাপন করছি সেই মহান আল্লাহ পাকের প্রতি, যিনি আমাকে আপনাদের সকলের ভালোবাসায় সিক্ত ও প্রিয় হওয়ার তৌফিক দিয়েছেন।

আজ ছিলো আমার ৩৮মত জন্মদিন!
আমার মতো একজন অতিক্ষুদ্র মানুষের জীবনে যদিও জন্মদিনের তেমন কোন গুরুত্ব নেই তবুও আমার সৃষ্টিকর্তা প্রতি লাখো কোটি শুকরিয়া। আমার প্রাণপ্রিয় বাবা-মায়ের প্রতি সশ্রদ্ধ সালাম ও কৃতজ্ঞতা প্রকাশ করছি, যাদের কল্যাণে আমি আজ “ সাইফুল ইসলাম রণি ” আমি সবার কাছে দোয়া চাই। আমি যেন আমার জন্মকে সার্থক করতে পারি আমার কর্মের মাধ্যমে।

ইতিমধ্যে অনেকেই আমাকে ভালোবেসে
ফেইসবুক, মেসেঞ্জার ও মোবাইলে ফোন করে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন প্রথমেই সেই সকল প্রিয় মানুষদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং আমার পক্ষ থেকে অফুরন্ত ভালোবাসা ও আন্তরিক অভিনন্দনসহ লাল গোলাপের অনাবিল শুভেচ্ছা জানাচ্ছি। কিছু মেসেজ সত্যিই অনেক আবেগের ভালোলাগার ছিলো। সাথে সাথে আপনাদের সকলের সুন্দর ভবিষ্যত এবং দীর্ঘায়ু কামনা করছি। আপনাদের এই অফুরন্ত ভালোবাসা আমার হৃদয়ের গভীরে অনাবিল স্থান হয়ে থাকবে। আপনাদেরকে স্মরণ রাখবো সবসময় । আমার জন্য সবাই দোয়া করবেন এই প্রত্যাশা করছি।

22 জন পড়েছেন
শেয়ার করুন