বেরিয়ার

চাঁদপুর শহরে অর্ধশত জোড়াতালিতে ঝুঁকিপূর্ণ রেল গেট বেরিয়ার

নিজস্ব প্রতিবেদক : চাঁদপুর শহরে প্রবেশের বেশ কয়েকটি রেলক্রসিংয়ের মধ্যে মিশন রোড এলাকার রেলক্রসিংটিও অন্যতম একটি রেলগেইট। যেখান দিয়ে বয়ে গেছে চাঁদপুর নিউ ট্রাক রোড নামের সড়কটি।

এ সড়ক দিয়ে প্রতিদিন ট্রাক-পিকআপ ভ্যান, মাইক্রোবাস,তেলের লড়ীসহ শত শত ভারী যানবাহনসহ ছোট বড় অসংখ্য যানবাহন চলাচল করে থাকে। রেললাইন দিয়ে যখন ট্রেন চলাচল করে থাকে। তখন ট্রেন আসার পূর্বে এই রেলক্রসিংয়ে দুর্ঘটনা প্রতিরোধে নিয়মিত রেলগেট ফেলে রাখা হয়। কিন্তু দুর্ঘটনা প্রতিরোধে রেল ক্রসিংয়ে যে গেট ফেলে রাখা হয়। সেটি যদি হয় অর্ধশত জোড়া তালি দেওয়া তাহলে তা কতটুকুই নিরাপদ….?

সরেজমিনে গিয়ে দেখা গেছে চাঁদপুর শহরের মিশন রোড এলাকার রেলক্রসিংয়ের দুই পাশে থাকা দুটি গেটের লোহার পাইপ ভাঙ্গাচুরা অবস্থায় রয়েছে। দুটি পাইপে অর্ধশতাধিক জোড়াতালি দেয়া হয়েছে। স্থানীয়রা জানান, গত পাঁচ-ছয় বছর ধরে এই জোড়াতালি দেয়া গেট দিয়েই রেলক্রসিংয়ের কার্যক্রম পরিচালনা হয়ে আসছে। দেখা গেছে রেল ক্রসিংয়ের গেটের একেকটি পাইপে ২০/২৫ টির উপরে লোহার এঙ্গেল দিয়ে রিপারিং করা হয়েছে।

আর এই জোড়াতালির কারণে যে কোন মুহূর্তে দুর্ঘটনা ঘটতে পারে বলে মনে করছেন সচেতন মহল। চাঁদপুর শহরের এমন একটি গুরুত্বপূর্ণ রেলক্রসিংয়ে জোড়াতালি দেয়া এই ঝুঁকিপূর্ণ রেলগেটের পাইপগুলো নতুন করে স্থাপনে রেলওয়ে কর্তৃপক্ষ জরুরী ভিত্তিতে ব্যবস্থা নিবেন কি…..? এমনটাই প্রশ্ন সচেতন মহলের।

মন্তব্য প্রতিবেদন

17 জন পড়েছেন
শেয়ার করুন