pol syrup

পল সিরাপ খেয়ে শিশুর মৃত্যু, অপর শিশু গুরুতর অসুস্থ

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ

পঞ্চগড়ের বোদায় গ্লোব কোম্পানীর পল (সিরাপ) ঔষুধ খেয়ে রশিদুল ইসলাম (৭) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। মৃতের ছোট ভাই বায়েজিত নামের ১৮ মাস বয়সী এক শিশু রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

ঘটনাটি ঘটেছে গত শুক্রবার বিকেলে উপজেলার ঝলইশালশিরি ইউনিয়নের আরাজী শিকারপুর গ্রামে। ওই গ্রামের শাহিরুল ইসলাম এর ২ পুত্র সর্দিজ্বরে আক্রান্ত হলে স্থানীয় কালিয়াগঞ্জ বাজারের মোতালেবের দোকান থেকে একটি প্যারাসিটাল আইটেমের পল সিরাপ নিয়ে খাওয়ার পর ছেলে দুটো গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাদের প্রথমে বোদা সদর হাসপাতালে ভর্তি করা হয়। শিশু দু’টোর অবস্থা গুরুতর হওয়ায় বোদা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে দুইজনকে ঠাকুরগাঁও সদর হাপাতালে রেফার্ড করা হয়। ঠাকুরগাঁও এ চিকিৎসাধীন অবস্থায় গভীর রাতে রশিদুল এর মৃত্যু হয়। অপর শিশু বায়েজিদকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

এ ব্যাপারে বোদা থানার অফিসার ইনচার্জ মোঃ আবু সাঈদ চৌধুরী চাঁদপুর রিপোর্ট প্রতিবেদককে জানান, পল ঔষুধ খাওয়ার পর একটি ছেলে মারা গেছে এমন অভিযোগের পর তার লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। মৃতের ময়নাতদন্তের রিপোট পাওয়ার পর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ব্যাপারে বোদা থানায় একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে।

37 জন পড়েছেন
শেয়ার করুন