Faridgonj ফরিদগঞ্জ

ফরিদগঞ্জে করোনা রোগীরা পর্যাপ্ত অক্সিজেন সেবা পাচ্ছে না

ফরিদগঞ্জ প্রতিনিধি:
চাঁদপুরের ফরিদগঞ্জ দিন দিন করোনা আক্রান্ত ও মৃত্যু বেড়েই চলছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা আক্রান্ত রোগীদের পর্যাপ্ত অক্সিজেন সেবা না পাওয়ার অভিযোগ পাওয়া গেছে। গত এক সপ্তাহে প্রায় ২ শতাধিকের উপরে করোনা রোগী সনাক্ত হয়েছে। যে হারে আক্রান্ত বেড়ে চলছে বলা যায় ফরিদগঞ্জ উপজেলা খুবই ঝুঁকিপূর্ণ অবস্থায়, নেই শনাক্ত হারে পর্যাপ্ত আইসোলেশন ও অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রে জানা যায়, অক্সোমিটার রয়েছে মাত্র ১টি, অক্সিজেন সিলিন্ডার ৩৫ টি, কিন্তু মিটার আছে মাত্র ১৩ টি কোন ভেন্টিলেটর ব্যবস্থা না থাকায় রোগীরা ছুটাছুটি করতে হয় অন্যত্র। আইসোলেশন ব্রেড রয়েছে ১৫ টি, রোগী ভর্তি রয়েছে ৯ টিতে। সর্বোমোট আক্রান্ত ৯২৫ জন। মোট মৃত্যু হয়েছে ২৮ জন। ২৯ জুলাই করোনায় আক্রান্ত ৩৯। গত ২৮ ই জুলাই করোনা আক্রান্ত ৫৩ জন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আশরাফ আহমেদ চৌধুরী জানান, অক্সিজেন সেবার বিষয়ে তিনি বলেন, সরকার যে পর্যায় যেভাবে দিয়েছে উপজেলা পর্যায়ে ঐ মোতাবেক সেবা দেওয়া হচ্ছে। ফরিদগঞ্জ ক্রমেই বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে ঘরে অবস্থান করতে হবে।

উপজেলাটি ভয়াবহ দিকে ধাবিত হচ্ছে, বাহিরে ঘুরাফেরা না করার অনুরোধ জানিয়ে বলেন যদি একবারে প্রয়োজন হয় তাহলে স্বাস্থবিধি মেনে মাস্ক পড়ে ঘর থেকে বের হতে হবে, নিজের পরিবারকে বাঁচাতে সবাইকে সচেতন হতে আহŸান জানান।

আমাদের আইসোলেন বেড আছে ১৫ টি, অক্সিজেন সিলিন্ডার আছে ৩৫ টি। পর্যায় ক্রমে সকল কিছু বাড়ানো হবে।

25 জন পড়েছেন
শেয়ার করুন