উত্তরে বালু বোঝাই বাল্কহেড থেকে চাঁদা দাবি করতে এসে নিহত ১

মতলব উত্তরে বালু বোঝাই বাল্কহেড থেকে চাঁদা দাবি করতে এসে নিহত ১: আহত ৩

গোলাম নবী খোকন :

৩ জুলাই শনিবার দুপুর আনুমানিক ২ টা ৩০ মিনিটে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার বাগানবাড়ী ইউনিয়নের সন্তোষপুর গ্রামে ঘটনাটি ঘটে।

বালু বোঝাই বাল্কহেডটি কালিরবাজার হয়ে মতলবের দিকে যাচ্ছিল ঐ মুহূর্তে গুয়াগাছিয়া থেকে ট্রলার যোগে ৪/৫ জনের একটি দল বালু বোঝাই বাল্কহেডের পিছু নেয়।

কালীরবাজার এসে গুয়াগাছিয়ার ট্রলার যোগে আসা ব্যক্তিরা বাল্কহেডের লোকজনের কাছে চাঁদা দাবি করে। সেই বিষয় নিয়ে বাল্কহেডের লোকজনের সাথে চাঁদা বাজ দলের ধস্তাধস্তি করতে করতে মতলব উত্তর উপজেলার বাগানবাড়ী ইউনিয়নের সন্তোষপুর নামক স্থানে ধনাগোদা নদীতে এক পর্যায়ে সংঘর্ষ হয়। সংঘর্ষে গুয়াগাছিয়া চাঁদাবাজ দলের একজন পানিতে পড়ে গিয়ে নিহত হয়। নিহতের নাম মামুন বেপারী (৩৫), পিতা মৃত মোহাম্মদ আলী বেপারী, থানা গজারিয়া, জেলা মুন্সীগঞ্জ।

এ ঘটনায় এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে ওদের ধাওয়া করতে গেলে তারা সন্তোষপুর সরকার বাড়িতে ২টি ঘরে হামলা করে। হামলায় সন্তোষপুরের ৩ জন আহত হয়। আহতরা হলেন, মান্নান সরকার (৭০), পিতা মৃত আলী আহম্মদ সরকার, বিল্লাল সরকার (৫০), পিতা মৃত আলী আহম্মদ সরকার, রানা সরকার (২৬)।

যাদের ঘরে হামলা হয়ে হয়েছে তাদের নাম, নাছিমা বেগম ও মান্নান সরকার।

চাঁদপুর নৌ পুলিশ সুপার কামরুজ্জামান, বেলতলী নৌ পুলিশ ফাঁড়ির ইমচার্জ শহিদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন ও একজন নিহত হয়েছেন বলে জানান নৌ-পুলিশের এসপি কামরুজ্জামান। তিনি আরও জানান বাল্কহেডে তিন জন শ্রমিক উদ্ধার করে বেলতলি পুলিশ ফাড়িতে রাখা হয়েছে।

এদিকে ঘটনার পরপরই খবর পেয়ে মতলব উত্তর থানার অফিসার ইইনচার্জ শাহজাহান কামাল ঘটনাস্থলে যান। এবং তার সাথে মুঠোফোনে কথা বললে তিনি বলেন, আমরা এই ঘটনার সঠিক তনন্ত করে দোষীদের আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবো।

পরিশেষে আহত ভূক্তভোগীরা এর সঠিক বিচারের দাবি জানিয়ে বলেন, আমাদের ওপর কোনো প্রকার পূর্বশত্রুতা ছাড়াই হঠাৎ আমরা বুঝে ওঠার আগেই হামলা করে। আমরা আইনের কাছে এর সঠিক বিচার চাই।

22 জন পড়েছেন
শেয়ার করুন