উত্তরে ৪ দিনে ৩৭ জনকে ৪২ হাজার ৫৫০ টাকা অর্থদন্ড

মতলব উত্তরে ৪ দিনে ৩৭ জনকে ৪২ হাজার ৫৫০ টাকা অর্থদন্ড

মতলব উত্তর ব্যুরো :
সাতদিনের কঠোর লকডাউনে বিধিনিষেধ মানাতে মাঠে কঠোরভাবে কাজ করছে মতলব উত্তর উপজেলা প্রশাসন ও থানা পুলিশ। স্বাস্থবিধি না মানায় চার দিনে ৩৭ জনকে ৪২ হাজার ৫শ’ ৫০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

গত চার দিনে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে প্রশাসন। স্বাস্থ্যবিধি মানাতে ব্যাপক প্রচার চালানো হচ্ছে। লগডাউনের তিন দিনই দোকানপাট বন্ধ ছিল, রাস্তাঘাটও ফাঁকা ছিল। তবে কিছু মানুষ বের হলে বিধিনিষেধ অমান্য করার কারনে মোবাইল কোর্টের মাধ্যমে অর্থদন্ড দেওয়া হয়েছে।

উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে, বৃহস্পতিবার, শুক্রবার, শনিবার ও রোববার উপজেলার গালিমখাঁ বাংলা বাজার, কালির বাজার, বেলতলী বাজার, কালীপুর বাজার জীবগাঁও, গজরা বাজার, নতুন বাজার, গজরা বাজার, রাঢীকান্দি, নবুরকান্দি, নাউরী বাজার, ইসলামিয়া মার্কেট (নতুন বাজার), আমিরাবাদ বাজার, জনতা বাজার, মতলব সেতু’সহ বিভিন্ন স্থানে অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী শরিফুল হাসান।

বৃহস্পতিবার লকডাউনের প্রথম দিনে ১০ জন পথচারীকে প্রায় ৯ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয় এবং শুক্রবার বিধিনিষেধ না মানায় ১০ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১১ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়েছে এবং শনিবার তৃতীয় দিনে ১৪ জন ব্যাক্তিকে ১৪ হাজার ৭শত ৫০ টাকা, রোববার চতুর্থদিনে ৩ জন ব্যাক্তিকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজী শরিফুল হাসান বলেন, সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়নে আমরা সর্বদা মাঠে আছি। কোভিড-১৯ প্রতিরোধে সবাই বিধিনিষেধ মানতে হবে। আমাদের অভিযান অব্যাহত আছে, যে এই বিধিনিষেধ অমান্য করবে তাকেই আইনের আওতায় আনা হবে।

প্রচ্ছদের ছবি : সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়নে চাঁদপুরের মতরব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজী শরিফুল হাসান মাঠে অভিযান পরিচালনা করেন।

16 জন পড়েছেন
শেয়ার করুন