মতলব দক্ষিণ

মতলব দক্ষিণে বরখাস্ত হলেন ধলাইতলী জনতা উবি’র প্রধান শিক্ষক মিজানুর রহমান

নিউজ ডেস্ক : অর্থ আত্মসাৎ, দূর্নীতি, শৃঙ্খলা ভঙ্গ, পেশাগত অসদাচরণ, বিদ্যালয়ের স্বার্থ পরিপন্থি কাজ ও অন্যান্য অভিযোগের দায় প্রমাণীত হওয়ায় চুড়ান্ত বরখাস্ত জাহলেন চাঁদপুরের মতলব দক্ষিখণ উপজেলার ৬নং উপাদী দক্ষিণ ইউনিয়নের ধলাইতলী জনতা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মিজানুর রহমান। চলতি বছরের গত ২৩ জুন তারিখে ইস্যুকৃত কুমিল্লা শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর নুর মোহাাম্মদ স্বাক্ষরিত পরিপত্রে এই আদেশ জারী হয়। যার স্মারক নং- শি:ব:/আইন/২০/২০১৮-২০২১ইং।

জানা যায়, বিদ্যালয়ের বরখাস্তকৃত এই শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের অর্থ আত্মসাৎ, বিভিন্ন অনিয়ম, দূর্নীতি ও অসদাচরনের অভিযোগ উঠে। ২০১৭ সালের ২ ডিসেম্বর তারিখে দাখিলকৃত অভিযোগ প্রমাণীত হয় মর্মে বিদ্যালয় আভ্যন্তরিন অর্থ উপ কমিটি প্রতিবেদন দেন। তারপর ২০১৮ সালের ৩০ এপ্রিলে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রাপ্ত তদন্ত প্রতিবেদনে অভিযোগ প্রমানীত হওয়ায় মিজানুর রহমানের বিরুদ্ধে চাকুরীর বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহনের জন্য বিদ্যালয়ের সভাপতিকে নির্দেশক্রমে অনুরোধ জানান।

এছাড়া কতিথ শিক্ষক মিজানুর রহমান উপযুক্ত বিষয়ে চাঁদপুর জজ কোর্টে ১৩৬/২০১৮ নং একটি দেওয়ানী মামলা করে। যাহা মাননীয় বিচারক মহোদয় গত ২০১৯ সালের ২৯ আগস্ট তারিখের রায়ে মিজানুর রহমানের আর্জিটি প্রত্যাখ্যান করেন।

এদিকে এর আগে এই শিক্ষকের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ থাকায় বিদ্যালয়ের সভাপতি ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক গত ১১/০৪/২০১৮ ইং তারিখের বিধি মোতাবেক সাময়িক বরখাস্ত করে ১৫/০৭/২০১৮ ইং তারিখে চুড়ান্ত বরখাস্ত অনুমোদনের জন্য কুমিল্লা শিক্ষা বোর্ডের আপিল এন্ড আরবিট্রেশন কমিটিতে প্রেরণ করেন।

আরবিট্রেশন কমিটি চলতি বছরের ১৮ মার্চ তারিখের সভার সিদ্ধান্ত মোতাবেক মিজানুর রহমানকে ধলাইতলী জনতা উচ্চ বিদ্যালয়ের চাকুরী থেকে চূড়ান্ত রবখাস্তের অনুমোদন দিয়ে বিদ্যালয়ের সভাপতি ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বরাবর গত ২৩/০৬/২০২১ইং তারিখে পরিপত্র দেন। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ ইউছুফ পাটোয়ারী উক্ত বিষয়টি নিশ্চিত করেছেন।

সূত্র : প্রিয় চাঁদপুর ডট কম।

18 জন পড়েছেন
শেয়ার করুন