মেয়ে

ষাটনল লঞ্চ ঘাট থেকে মানসিক ভারসাম্যহীন যুবতী উদ্ধার

গোলাম নবী খোকন, বিশেষ প্রতিনিধি :

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ষাটনল লঞ্চ ঘাটে ঈদের দিন এবং ঈদের পর দিন ২২/২৩ বছরের এক মানসিকভারসাম্যহীন যুবতি ঘুরাফেরা করছিল। মেয়েটি দেখতে সুন্দরী। এ বিষয় টি ষাটনল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একেএম শরীফ সরকার কে স্হানীয় লোকজন অবগত করান।

শরীফ চেয়ারম্যান বিষয়টি চিন্তা ভাবনা করে দেখলেন ঈদের পরে লকডাউন লঞ্চ বন্ধ থাকবে, মানুষের যাতায়াত কম থাকবে, এই পাগলী মেয়েটিকে হেফাজত না করলে নর পশুদের কু- নজরে পড়ার সম্ভাবনা রয়েছে।

বিষয়টি চিন্তা করে শরীফ চেয়ারম্যানের নির্দেশ ক্রমে ইউনিয়ন পরিষদের ৫নং ওয়াড মেম্বার শাজান মিয়া সাজু, ৪নং ওয়াড মেম্বার জারুল ইসলাম, তথ্য সেবার উদ্যেগক্তা বশির আহম্মেদ, ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি জহির ও গ্রাম পুলিশ রহিমা বেগম, সুজন, মুছা ও শাহিন  মেয়েটিকে গত ২৩ জুলাই রাত ৮ টায় উদ্ধার করে ষাটনল ইউনিয়ন পরিষদে এনে তাকে হেফাজতে রেখে খাওয়া দাওয়া, কাপড় চোপড় সহ সার্বক্ষণিক নিরাপত্তা দিয়ে রাখেন।

২৪ জুলাই সরজমিনে গিয়ে জানা যায়, মেয়েটিকে ষাটনল ইউনিয়ন পরিষদের একটি কক্ষে নিরাপদে রাখা হয়। মেয়েটিকে পরিচয় সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি কোন কথাই বলেন না বরং অশ্লীল ভাষায় গালাগালি করতে দেখা যায়। কাপড় চোপড় পড়নে থাকেনা, বার বার পড়িয়ে দিতে হয় মহিলা গ্রাম পুলিশকে।

এ অল্প বয়সী সুন্দরী পাগলী মেয়ে টি কে যদি নিরাপদে না রাখা হয়, সে যে কোন সময় দুষ্ট লোকের কু- নজরে পরলে মেয়েটি মা – হয়ে যাবে, বাবা তো আর কেহ হবে না।

মেয়েটিকে দেখতে বুঝা যায় বিবাহিত। এ অল্প বয়সী সুন্দরী পাগলী মেয়েটিকে সরকারীভাবে আশ্রয় দিয়ে তার জীবনকে সুন্দর ভাবে গড়ার লক্ষ্যে মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার গাজী শরীফুল হাসান ও উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আনিছুর রহমান (তফু) ও মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ শাজান কামালের দৃষ্টি আকর্ষণ করছেন এলাকাবাসি।

17 জন পড়েছেন
শেয়ার করুন